Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    গ্রামের ব্যবসার আইডিয়া: আজকে এই পোষ্ট এর মাধ্যমে আমরা যে সব বেকার ভাইরা আছে তাঁদের জন্যে কিছু ইউনিক ব্যবসার আইডিয়া দিতে চলেছি। আজকাল বর্তমানে আমাদের এই রাজ্যে শিক্ষিত লোকের সংখ্যা অনেক বেড়েছে কিন্তূ বাড়েনি তাঁদের কর্মস্থান। তাই মনে কষ্ট নিয়ে আপনাদের থাকতে হবে না। আমাদের এই ওয়েবসাইট প্রতিদিন নতুন নতুন ব্যবসা আইডিয়া নিয়ে আসবে। এই আইডিয়া যদি আপনাদের ভালো লাগে তবেই ট্রাই করে দেখতে পরেন। তো চলুন ব্যবসা নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

    এই পোষ্টএ আপনাদের পুরো ব্যবসার গাইড দেওয়া হবে, কিভাবে করবেন এই ব্যবসা, কোথায় পাবেন এই প্রোডাক্ট, কিভাবে মার্কেট এ প্রভাব ফেলবেন। কি কি সমস্যার সম্মুখীন হতে হবে পুরো বিস্তারিত আলোচনা করবো।

    গ্রামের ব্যবসার আইডিয়া

    আজেক গ্রামের ব্যবসার আইডিয়ার মধ্যে আমার GOAT FARMING নিয়ে বিস্তারিত আলোচনা করবো। বন্ধুরা এই ব্যবসা খুবই লাভজনক একটা ব্যবসা। এই GOAT FARMING ব্যবসা বর্তমানে গ্রাম অঞ্চলএ ভালোই বাড়ছে। এই ব্যবসার জন্যে আপনারা সরকারি সমস্ত সুযোগ সুবিধা পেয়ে যাবেন। তো কি ভাবে পাবেন এই সুবিধা ও কিভাবে করবেন এই ব্যবসা জানা যাক

    Goat Farming এর জন্যে কতটা জায়গা প্রয়োজন

    বন্ধুরা আপনি যখন এই GOAT FARMING ব্যবসা করতে চান। তা হলে অবশ্যই আপনাকে একটু বড় ধরনের ব্যবসা করতে হবে। এতে আপনার প্রফিট ভালো হওয়ার চান্স থাকে। এর জন্যে আপনাকে মিনিমাম ৫ কাঠা জায়গা রাখতে হবে।

    Goat Farming এর জন্যে কত টাকা প্রয়োজন

    একটি ছোট্ খাটো Goat Farming করতে আপনার টাকা লাগতে পারে ১,৫০০০০/- হাজার মতো। ছাগল এর জন্যে একটি ঘর, বানানোর জন্যে, ওই জায়গাতে কিছু প্রয়োজনীয় সরাঞ্জাম এর জন্যে। অবশ্যই ৩০ টি মতো ছাগল কেনার চেষ্টা করবেন। এই করে আপনার টাকা লাগতে পারে ১.৫০ লক্ষ।

    আরো পড়ুন>>Business Ideas: কম টাকার বেস্ট বিজনেস আইডিয়া , ইনকাম ২০ হাজার প্রতি মাসে।

    Goat ফ্রের্মিং এর জন্যে কিভাবে সরকারি সাহায্য পাবেন

    এই Goat Farming এর জন্য যদি আপনি সরকারি প্রশিক্ষণ ও সাহায্য চান তবে আপনার এলাকার B.D.O অফিস এ যোগাযোগ করে নিতে হবে। ছাগল চাষের জন্য এখানে প্রশিক্ষণের ব্যবস্থাও রয়েছে। আপনি যদি দুই থেকে তিন মাস প্রশিক্ষণ নেন তাহলে আরো ভালোভাবে আপনি এভাবে এই ব্যবসা করতে পারেন।

    Goat Farming এর জন্যে কোন সরকারি কাগজপত্র বা পারমিশন লাগেনা। ছাগলের জন্য আপনি যেকোন জায়গা থেকে সহজেই তাদের খাবার সংগ্রহ করে দিতে পারেন। এর জন্য আপনাকে বেশি কিছু পরিশ্রম করতে হবে না। প্রথম এক বছর হয়তো আপনার একটু কষ্ট হতে পারে। কিন্তু এক বছর পর থেকে আপনি কন্টিনিউ প্রোফিট নিতে থাকবেন।

    ছাগল চাষের জন্য আপনি যদি কোন সরকারি আর্থিক সহায়তা নিতে চান। তাহলে অবশ্যই আপনার নিকটবর্তী বা আপনার ব্লকের BDO অফিসে গিয়ে যোগাযোগ করতে পারেন। সরকারিভাবে এ ব্যবসা করার জন্য ব্যাংকে লোন এর ব্যবস্থা আছে। যা আপনার ব্লকের বিডিও অফিস আপনাকে সাহায্য করতে পারে।

    আরো এই ধরনের ব্যবসার আইডিয়া যদি পেতে চান তবে আমাদের হোয়াটস্যাপ চ্যানেল এ যুক্ত হয়ে যান।

    হোয়াটস্যাপ লিঙ্ক 👉ফলো করুন 

    One thought on “Business Ideas: গ্রামের ব্যবসার আইডিয়া”

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *