Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    নমস্কার বন্ধুরা আজকে আমরা এই পোষ্ট এর মধ্যে আমরা খুব কম টাকার ১০টি ছোট ব্যবসার আইডিয়া দিতে চলেছি। দেখুন বন্ধুরা ব্যবসা অনেক ধরনের হয়, তবে কিছু কিছু ব্যবসা আছে যে ব্যবসা গুলো মাত্র কয়েক হাজার টাকায় শুরু করা যায়। কিন্তু লাভের দিক দেখতে গেলে লক্ষ টাকার ব্যবসার সমান প্রফিট দিয়ে থাকে। আজকে যে ব্যবসা নিয়ে আলোচনা করবো এই মাত্র কয়েক হাজার টাকায় শুরু করতে পারবেন। তবে এই ব্যবসায় প্রচুর প্রফিট আছে, যদি ধর্য্যের সাথে করেন। তবে চলুন আলোচনা করা যাক –

    ছোট ব্যবসার আইডিয়া গুলো দেখেনিন।

    বন্ধুরা আজকে এই ব্যবসা নিয়ে বিস্তারিত আলোচনা করবো, কি ভাবে করবেন এই কাজ, এই ব্যবসার জন্যে কি কি ডকুমেন্ট লাগবে, কোথায় কাঁচামাল পাবেন জানুন – আজকের এই ব্যবসা করতে হলে আপনার কিছু কাগজ বানাতে হবে। এই ডকুমেন্ট কি ভাবে বানাবেন তার পুরো প্রসেস ও এই পোষ্ট এ পেয়ে যাবেন।

    ১/ মোমবাতি তৈরী ব্যবসা আইডিয়া।

    বন্ধুরা মোমবাতি তৈরীর ব্যবসা যদি করতে চান তবে এই ব্যবসা আপনি সহজে করতে পারেন। এই ব্যবসা সব দিনেই চলে, আবার কোনো কোনো সময় এর চাহিদা ভালোই বেড়ে যায়। এই ব্যবসা করতে হলো কিনতে হবে মোমবাতির ডাইস, তৈরীর জন্যে প্রয়োজনীয় কাঁচা মাল,ও পেকিং সমগ্রী। যদি অনলাইনে করতে চান এই ব্যবসা তবে ট্রেড লাইসেন্স ও gst করতে হবে।

    আরো পড়ুন >> Business Ideas: খুবই অল্প খরচে উন্নত মানের ব্যবস্যা শুরু করুন, জানুন মাত্র ২ মিনিটে

    ২/ আগরবাতি ব্যবসার আইডিয়া।

    অল্প টাকার আর একটি ব্যবসা হলো আগরবাতি ব্যবসা, এই ব্যবসা আপনাকে ভালো মানের প্রফিট দেবে। এই ব্যবসা নিজের কোম্পানির নাম লাগিয়ে বা আপনার কোম্পানির ব্র্যান্ড নাম দিয়ে শুরু করতে পরেন। এর জন্যে প্রয়োজনীয় সমগ্রী কেনার লিঙ্ক নিচে দেওয়া আছে।

    ৩/ Led বাল্ব এর ব্যবসা আইডিয়া।

    মাত্র পনেরো হাজার টাকা হলেই এই ব্যবসা করতে পরেন। এই LED বাল্ব ব্যবসা সব দিনেই চলবে। আপনি বাল্ব এর পার্টস এনে বাড়িতে তৈরী করুন। তৈরী হয়ে গেলে আপনি এই বাল্ব মার্কেট এ সেল করে দিতে পরেন। দুই পর্যন্ত প্রফিট পাবেন এই ব্যবসাতে। ওই নীচে দেওয়া লিঙ্ক এ গিয়ে সার্চ করবেন প্রোডাক্ট পেয়ে যাবেন।

    ৪/ যে কোনো কোম্পানির ডিলারশিপ এর ব্যবসা।

    এই ব্যবসার জন্যে অবশ্যই একটু বেশী ইনভেস্ট করতে হবে, কারন এই ব্যবসা শুরু করতে গেলে সিকিউরিটি মানি হিসেবে টাকা দিতে হয়। যে কোনো কোম্পানির ডিলারশিপ নিতে পরেন। অবশ্যই বলবো আপনার এলাকায় যে প্রোডাক্ট গুলো বেশী সেল হয় সেই সমস্ত ব্যবসার ডিলারশিপ নেওয়ার জন্যে আবেদন করুন। এই ব্যবসা আপনি প্রফেশনাল ভাবে করতে পরেন।

    ৫/ কোনো টাকা লাগবে না ধানের আড়ত খুলুন।

    এই ব্যবসার জন্যে কোনো টাকা লাগে না। আপনি অন্যের টাকায় ইনকাম করতে পরেন, আর প্রতিমাসে ভালো মানের ইনকাম করতে পরেন। ধানের ব্যবসা এই ব্যবসা শুরু করার আগে আপনার নিকটবর্তী যে কোনো রাইস মিলে গিয়ে যোগাযোগ করবেন। যদি ওই কোম্পানির ম্যানেজার রাজি হয়ে যায় আপনাকে টাকা দেওয়ার জন্যে তা হলে আপনি জিরো ইনভেস্ট এ হিরো হয়ে যাবেন। অবশ্যই সততার মান রাখবেন, যে চুক্তি তে টাকা নেবেন – ওদের টাকায় আপনি বাজারের ধান কিনে মিলে পাঠিয়ে দেওয়া। এখানে প্রতি কুইন্টাল আপনাকে একটা ছাড় দেবে আর এটাই আপনার লাভ।

    ৬/ চানাচুর ফেক্টরি খুলার আইডিয়া।

    এই ১০ টি ছোট ব্যবসার আইডিয়া আর একটি ব্যবসা আইডিয়া হলো – চানাচুর তৈরীর ব্যবসা। এই ব্যবসা করতে গেলে ও কম টাকা লাগে শুরুতে। পরে যদি আপনার লাভ হয় বাড়াতে পরেন। এই ব্যবসা করতে গেলে যদি কিছুই না জানা থাকে তবে কোনো ফেক্টরিতে গিয়ে অবশ্যই ট্রেনিং নেওয়া উচিত। এর জন্যে অবশ্যই ডকুমেন্ট বানাতে হবে যা যা প্রয়োজন।

    ৭/ সব চেয়ে বেশী লাভজনক ফুচ্কা ব্যবসার আইডিয়া।

    কম টাকার ছোট ব্যবসার আইডিয়া দিতে গিয়ে মনে পড়ে গেলো ফুচকার কথা। এই ব্যবসা করতে গেলে কোনো gst দিতে হয় না। কোনো ট্রেড লাইসেন্স এর প্রয়োজন হয় না। বর্তমানে ফুচকা ব্যবসা একটি গুরুত্ব পূর্ণ লাভজনক ব্যবসা। এই ব্যবসার চাহিদা বাজারে অনেক বেশী। কোনো কাজেই ছোট না, তাই লজ্জা না করে কাজ করুন ইনকাম করুন।

    ৮/ চিকেন সেন্টার খুলার আইডিয়া।

    আপনার এলাকায় অবশ্যই চিকেন সেন্টার আছে, তাই না। আজেকর এই পোষ্ট এ আমি আপনাদের বলবো একটু মডেল চেঞ্জ করে চিকেন সেন্টার নতুন করে খুলুন। এক কথায় ‘ছিমছাম’ পরিষ্কার পরিচন্ন বোঝায় রেখে, নতুন করে শুরু করতে পরেন। দেখবেন এক মাসের মধ্যে আপনার কাস্টমার বেড়ে গিয়েছে। এই ব্যবসাতেও ভালোই ইনাকম হবে।

    ৯/খুচরো মালের দোকান খুলার আইডিয়া।

    দেখুন ব্যবসা তো অনেক আছে, আর বর্তমানে মার্কেট এ যে কোনো কাজের বা ব্যবসাতে প্রচুর কম্পিটিশন। আজেকের এই ব্যবসা আইডিয়া ছিলো – অল্প টাকার ছোট ব্যবসা আইডিয়া। তাই বলবো যদি পরেন আপনার এলাকায় একটি খুচরো মালের দোকান করতে। যেখানে সব ধরনের সামগ্রী থাকবে, এই ব্যবসা করতে হলে তেমন টাকা লাগে না। একবার ভেবে দেখবেন – কোনো ক্যাটাগরিতে করবেন।

    ১০/নাস্তার দোকান খুলারা আইডিয়া।

    আজকের শেষ টিপস যদি আপনার হাতের কাজ জানা আছে তবে আপনার এলাকায় নাস্তার ব্যবসা শুরু করা উচিত। আপনি রান্নার লোক রেখেও করতে পরেন। এই ব্যবসা করুন এমন একটা জায়গায় যেখানে লোকের আনাগোনা অনেক বেশী। যেখানে চার পাশের রাস্তা এসে সমযোগ হয়েছে। এমন একটা জায়গা বাছুন, এই ব্যবসা আপনাকে ভালো লাভ দিতে পরে। এই বিজনেস এর জন্যে তেমন ইনভেস্ট লাগে না। মাত্র কয়েক হাজারেই চালু করতে পারবেন এই নাস্তার ব্যবসা। অবশ্যই পরিষ্কার ও পরিচন্নতা বোঝায় রেখে শুরু করবেন।

    আরো এই ধরনের পোষ্ট পেতে হলে আমাদের হোয়াটস্যাপ গ্রূপে জয়েন হয়ে যান।

    হোয়াটস্যাপ গ্ৰুপ 👉জয়েন 

    One thought on “ছোট ব্যবসার আইডিয়া || মাত্র ১৫ হাজার থেকে শুরু করতে পারবেন এই ব্যবসা গুলো।”

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *