Wed. Feb 28th, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    আমাদের রাজ্যে যে সকল নাগরিক রয়েছে। তাদের সকলের বাড়িতে রান্নার গ্যাসের প্রয়োজনীয়তা হলো একটি অন্যতম বিষয়। তবে এই কিছুদিন আগে থেকে গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে যাওয়া নিয়ে গোটা রাজ্যবাসীর কাছে বড়ো সমস্যা দেখা গিয়েছে। তবে শুধু এমনি এমনি দাম বেড়ে যায়নি এখানে অনেক রাজনৈতিক কারণে গ্যাস সিলিন্ডারের দাম ক্রমশই বেড়ে চলেছে। এই নিয়ে গোটা রাজ্যবাসী ভাবে সমস্যার সম্মুখীন হচ্ছে। 

    তবে আরো দেখা যাচ্ছে যে আর কিছুদিন পরেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন হবে। তারপর নতুন বছর পড়লেই আবার লোকসভা ভোটের দামাজা বেজে উঠবে। তবে ঠিক এই সময় চলে এলো আরেকটি চমকে দেওয়া খবর। এই খবরটির মাধ্যমে জানা গেলো যে এবার থেকে সকল রাজ্যবাসীরা ১৪ কেজি গ্যাসের সিলিন্ডার কিনতে পারবে মাত্র ৪৭৪ টাকায়। ঠিক এমনই খবর পাওয়া গেলো রাজ্য সরকারের তরফে। তবে এই নিয়ে অনেক মানুষের মুখে প্রশ্ন আসতেই পারে যে এটি আসলে কি সত্যি নাকি ভুয়ো। তাহলে চলুন এই নিয়ে আরো জেনে নি আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে।

    রান্নার গ্যাসের দাম ৪৭৪ টাকা নিয়ে বিবরন

     

    আমাদের রাজ্যের রাজ্য সরকার ঠিক এমনই জানিয়েছে। যে পশ্চিমবঙ্গে বসবাসকারী যে সকল অতিনিম্ন ও সাধারণ মানুষেরা রয়েছে। তারা সকলে এই রান্নার গ্যাস সিলিন্ডার মাত্র ৪৭৪ টাকায় কিনতে পারবে। তবে এই ৪৭৪ টাকায় রান্নার গ্যাস সিলিন্ডার কিনতে হলে আপনাকে একটু পিছনে যেতে হবে। মানে কয়েক মাস পেছনে ফিরতে হবে। আপনারা হয়তো সকলেই জানেন যে এই রান্নার গ্যাসের দাম আগস্ট মাসে অনেক কমে গিয়েছিল। যেখানে দাম ছিলো মাত্র ২০০ টাকা।

    আরো পড়তে এখানে ক্লিক করুন 👈

    তবে সেই সময় কলকাতায় বসবাসকারী মানুষদের জন্যে রান্নার গ্যাসের দাম ১১২৯ টাকা থেকে কমে ৯২৯ টাকা অবদি হয়েছিল। অন্যদিকে যেমন ছত্তিশগড়ের রায়পুরে গ্যাসের দাম হয়েছিল প্রায় ৯৭৪ টাকা। সেইক্ষেত্রে গত কয়েক বছর ধরে যেভাবে গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে চলেছিল। সেক্ষেত্রে এক ধাক্কায় ২০০ টাকা কমে যাওয়া নিয়ে গোটা দেশবাসীরা খুশির মরশুমে হাঁফ ছাড়া হয়েছিল।

    গ্যাস সিলিন্ডারের দাম ৫০০ টাকা নিয়ে বিবরন

    তবে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী শ্রী ভূপেশ বাগেল একটি নতুন যোজনার ঘোষণা করেছিলেন সেটি হলো মহতারি ন্যায় যোজনা। তবে তিনি এটাও বলেছিলেন যে যদি কংগ্রেস সরকার ভোটার আগে পর্যন্ত নিজের ক্ষমতা ধরে রাখতে পারে। তাহলে ভোটের পরেই সকল ছত্তিশগড়বাসী মহিলাদের নামে যে সমস্ত গ্যাস সিলিন্ডার রয়েছে। তাদের সকলের ব্যাংক একাউন্টে মাথাপিছু ৫০০ টাকা পাঠিয়ে দিবেন।

    অর্থাৎ কংগ্রেস সরকার যদি বিধানসভা ভোটে ছত্তিশগড়ে জিতে যায়। তাহলে ছত্তিশগড় যে সকল নাগরিক বসবাস করছেন তারা সকলে ৫০০ টাকা কমে গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন। তবে এই গ্যাস সিলিন্ডার কেনার জন্যে পরিবারের যেকোনো মহিলার নাম নটিভুক্ত করতে হবে।

    উজ্জ্বলা যোজনায় গ্যাসের দাম ১৭৪ টাকা নিয়ে বিবরন

    তবে এই উজ্জ্বলা যোজনায় ফলে ছত্তিশগড়ে বসবাসকারী যে সকল নাগরিক রয়েছে তারা মাত্র ১৭৪ টাকায় সুবিধা নিতে পারবেন। তবে হ্যাঁ আপনি একদম ঠিক খবরই শুনেছেন এটি একদম সত্যি। তবে কংগ্রেস সরকার এই নির্বাচনে জিতে এবং তাদের প্রতিশ্রুতি বজায় করে রাখেন। তাহলে এই দামে ছত্তিশগড় বাসীরা উজ্জ্বলা যোজনার গ্যাস সিলিন্ডার টি কিনতে পারবেন। সেইক্ষেত্রে অন্যদিকে যে সকল মানুষদের সাধারণ গ্যাস সিলিন্ডার কিনা আছে। তাদের পরিবারের যেকোনো মহিলার নাম নতিভুক্ত করে এই গ্যাস সিলিন্ডারটি মাত্র ৪৭৪ টাকায় কিনতে পারবেন।

    তবে আরেকটি চমকে দেওয়া খবর পাওয়া গেছে। যে এবার নাকি ছত্তিশগড়ের সাথে সাথে রাজস্থানেও নির্বাচন করা হচ্ছে। অতএব যে রাজ্যের কংগ্রেস সরকার গত কয়েকমাস আগে গ্যাস সিলিন্ডার দাম বাড়া নিয়ে চমকে দেওয়া খবর ঘোষণা করেছিলেন। যেটা তে গোটা দেশ জুড়ে এই বিষয় নিয়ে হাহাকার উঠেছিল। তবে এতে সাধারণ মানুষের ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে বলে নিশ্চিত করা যাচ্ছে।

    আরো এই টাইপ এর নিউজ দেখতে আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম লিঙ্ক এ যুক্ত হতে পরেন।

    হোয়াটস্যাপ লিঙ্ক 👉জয়েন

    টেলিগ্রাম লিঙ্ক 👉জয়েন 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *