Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    হয়তো আপনাদের সকলের কাছে আছে পুরনো যুগের এই ২ টাকার কয়েন গুলো। তবে আপনারা সকলে জানেন না এই কয়েন গুলো বিক্রির ব্যাপারে। এই কয়েন গুলো বিক্রি করলেই আপনি রাতারাতি লাখপতি হতে পারবেন। তবে এখনের যুগে এই পুরনো কয়েন বা নোট গুলোর প্রচুর পরিমাণে চাহিদা। সেক্ষেত্রে পুরনো যুগের এই কয়েন গুলো যাদের যাদের কাছে আছে তাদের মধ্যে বেশকিছু লোক হয়তো এইসব পুরনো কয়েন (Old Coin) গুলো নিয়ে ব্যবস্যা শুরু করেছে। তবে এই কয়েন গুলো আপনি বা অন্য কোনো ব্যক্তি অনলাইন ও অফলাইনের মাধ্যমেও বিক্রি করে চলেছে। সেইদিক থেকে যদি আপনার কাছেও পুরনো যুগের নোট বা কয়েন গুলো থাকে তাহলে আপনিও খুব সহজেই পেয়ে যাবেন ৫ লাখ টাকা।

    ভারতীয় কোনো টাকা বিক্রি হচ্ছে জানুন 

    তবে এটির কথা গুলো আপনার কাছে অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। তবে এখানে শুধু ২ টাকার কয়েন নয়, এখানে ২ টাকা, ৫ টাকা ও ১০ টাকার পুরনো নোট গুলো বিক্রি হচ্ছে এবং এগুলোর দাম আরো বেশি। তাহলে এই বিষয় নিয়ে আপনার কাছে বিভিন্ন রকমের প্রশ্ন উঠতেই পারে। যদি হয়তো আপনি প্রশ্ন করেন যে এই সকল পুরনো নোট বা কয়েন গুলোর এতো চাহিদা কেনো? কেনই বা এই কয়েন গুলো এতো দাম? তাহলে চলুন আমাদের আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আরো বিস্তারিত ভাবে জেনে নি।

    Old Coin Selling Price Details In India 

    অতএব আগেকার দিনের মানুষেরা অনেকেই এরকম ছিল যারা পুরনো কয়েন বা নোট সংগ্রহ করতে ভালোবাসতো। তবে এই মধ্যে বেশকিছু লোক রয়েছে যারা পুরনো যুগের নোট বা কয়েন গুলো স্মৃতি ভাবে নিজের কাছে যত্ন করে রেখেছেন। তবে মানুষের এই শখের কারণে আজকের দিনে পুরনো কয়েন বা নোট গুলোর এতো চাহিদা ও এতো বেশি দামে বিক্রি হচ্ছে। তবে এটির মধ্যে আরো বেশকিছু মানুষের মনে প্রশ্ন উঠতে পারে, যে পুরনো যুগের এই কয়েন গুলো এত দামি কেনো। তাহলে এটির সম্বন্ধেও জেনে নিন।

    আরো পড়তে এখানে ক্লিক করুন 👈

    আসলে এই পুরনো যুগের কয়েন গুলোর বেশকিছু বিশেষত্ব আছে যা পরে আর দেখা যায় না। তবে এই যুগে বেশকিছু কারণের জন্যে এই কয়েন গুলো বিলুপ্ত হয়ে গিয়েছে যা আমাদের নজরে আর পরে না। তবে এই কয়েন গুলোর আরো বেশকিছু বিশেষত্ব রয়েছে, সেই জন্যে তখনকার যুগের মানুষেরা অনেক কিছু নির্দশন তুলে ধরে রেখেছে। সেইক্ষেত্রে এই কয়েন গুলোর এমনই বিশেষত্ব থাকার কারণে মার্কেটে লাখ টাকায় বিক্রি হচ্ছে। তবে নিশ্চয়ই আপনারা এখন জানতে চাইবেন যে এই সকল পুরনো যুগের নোট বা কয়েন গুলো কিভাবে বিক্রি করবেন। তাহেল এই পুরনো যুগের কয়েন বা নোট গুলো আপনি অনলাইন অ্যাপের মাধ্যমে বিক্রি করতে পারবেন। অনলাইনে যেসব অ্যাপ বা সাইট গুলো আছে সেগুলো হলো- OLX, QUIKR ছাড়াও আরো বেশ কয়েকটি অ্যাপ বা সাইটের মাধ্যমে বিক্রি করতে পারবেন। তবে আপনি অনলাইন অ্যাপ ছাড়াও অফলাইনের মাধ্যমেও মার্কেটে দরদাম করেও বিক্রি করতে পারবেন।

    তাহলে পুরনো যুগের কয়েন গুলো কিভাবে বিক্রি করবেন জেনেনিন 

    Old Coin Sell- করার পদ্ধতি গুলো নিচের তালিকার মধ্যে প্রকাশ করা হয়েছে

    • সবার প্রথমে Old Coin Sell এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

    • তারপর রেজিস্ট্রেশন করতে হবে।

    • এরপর ওখানে নিজের একটি অ্যাকাউন্ট খুলতে হবে।

    • তারপর আপনি যে কয়েন বা নোট গুলো বিক্রি করবেন সেগুলোর ছবি তুলে একটি লিস্ট তৈরি করতে হবে।

    • এরপর কয়েন এর ছবি তুলা লিস্ট টি ভেরিফিকেশনের জন্যে জমা দিতে হবে।

    সতর্কতা: তবে আপনাদের সকলকে একটি গুরুত্বপূর্ণ কথা জানিয়ে রাখি। আপনারা যে কয়েন টি বিক্রি করবেন সেটি কিন্তু আপনাদের নিজেদের ব্যক্তিগত ব্যাপার। আপনি এটি সম্পূর্ন নিজের দায়িত্বে সকল কিছু যাচাই করে নিবেন। তারপর কয়েন গুলো বিক্রি করার পদক্ষেপ নিবেন। তবে আর একটি কথা অবশ্যই মাথায় রেখে কাজটি করবেন। যে আপনি যদি হয়তো এই পুরনো কয়েন গুলো বিক্রি করছেন তাহলে আপনি অগ্রিম কাউকে টাকা দিতে যাবেন না।

    আরো এই ধরনের নিউজ দেখতে আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম লিঙ্ক এ যুক্ত হয়ে যান।

    হোয়াটস্যাপ লিঙ্ক 👉জয়েন

    টেলিগ্রাম লিঙ্ক 👉জয়েন 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *