Wed. Feb 28th, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    আমরা সকলেই জানি যে গোটা দেশবাসীর কাছে সরকারি কাজের বিশাল অভাব। তাহলে আমাদের চারিদিকে যখন সরকারি কাজের জন্য সকল দেশবাসীরা হাহাকার করেছে। সেইক্ষেত্রে আমাদের সকলের জন্যে কেন্দ্র সরকার একটি দারুন রোজগারের সুযোগ নিয়ে এসেছে। তবে এখানে আপনি বাড়িতে মাত্র কয়েক ঘন্টা কাজ করেই দিনে ইনকাম করতে পারবেন ১৫০০ টাকা। অতএব কেন্দ্র সরকারের এই প্রজেক্টটিতে যদি কাজ করেন তাহলে আপনিও প্রতিদিনের হিসেবে ১৫০০ টাকা রোজগার করতে পারবেন। সেইক্ষেত্রে কেন্দ্র সরকারের এই নতুন প্রজেক্টটি দেশের সকল বেকার যুবক যুবতীদের কাছে একটি সুবিশাল দুর্দান্ত কাজের সুযোগ নিয়ে এসেছে।

    অতএব এই প্রজেক্টটিতে কাজ করলেই আপনি দিনে ১৫০০ টাকা রোজগার করতে পারবেন। তবে রোজগারের দিকথেকে দেখতে হলে কেন্দ্র সরকারের এই প্রজেক্টটি সাধারণ মানুষের ক্ষেত্রে একটি অন্যতম গুরুত্বপূর্ণ কাজের বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে যেসকল বেকার যুবক যুবতীরা এখনো পর্যন্ত কোনো দিক থেকে টাকা উপার্জন করতে পারেন না। তাদের কাছে কেন্দ্র সরকারের এই নতুন প্রজেক্টটি স্বপ্নপূরণের একটি দুর্দান্ত সুযোগ। তবে কেন্দ্র সরকারের এই গভর্মেন্ট কাজটি করে দিনে দেড় হাজার টাকা ইনকাম করতে পারবেন এটা একদম সত্যি। তবে মজার বিষয় হচ্ছে এই প্রজেক্টটিতে আপনাকে সারাদিন কাজ করতে হবে না। আপনি দিনে মাত্র ১-২ ঘণ্টা কাজ করলেই ১৫০০ টাকা উপার্জন করতে পারবেন।

    অর্থাৎ প্রতিদিন যদি আপনি একদম মনোযোগ দিয়ে ১-২ ঘণ্টা কাজ করেন। তাহলে আপনি একমাসে ৪৫হাজার টাকা অবদি ইনকাম করতে পারবেন। তবে আমার এই কথাটি শুনে হয়তো আপনাদের বিশ্বাস হচ্ছে না কিন্তু এটাই সত্যি। তবে এই প্রজেক্ট কাজটির সমন্ধে হয়তো আপনারা সেরকম কিছু জানেন না। তাহলে এই প্রজেক্টটির সমন্ধে আরো বিস্তারিত জানতে হলে আমাদের এই প্রতিবেদনটি দেখুন।

    তাহলে জানুন কিভাবে পাওয়া যাবে কেন্দ্র সরকারের এই প্রজেক্ট কাজ

    কেন্দ্র সরকারের এই প্রজেক্ট কাজটি করার জন্য আপনাকে recpin.iisc.ac.in এই প্রজেক্ট লিঙ্কটিতে ক্লিক করতে হবে। তারপর আপনার ফোনের স্ক্রিনে respin এর অফিসিয়াল ওয়েবসাইটটি শো করবে। তাহলে আগে জেনেনিন respin টা আসলে কি? Respin হলো কেন্দ্র সরকারের তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনে চলা একটি নতুন প্রজেক্ট। তবে এর অধীনে স্পিচ রেকডিং অ্যান্ড ট্রান্সক্রিপশন এর কাজ গুলো হয়। এরপর আরো জানুন, তবে এই প্রজেক্টটির মাধ্যমে কেন্দ্র সরকার সকল ভারতবাসীদের জন্যে একটি অন্যতম ইনকামের পথ গড়ে তুলতে চাইছে। যেখানে সাধারণ মানুষ তাদের আর্থিক অবস্থা, কৃষি, ও সামাজিক অবক্ষয় ইত্যাদি বিষয়ে যেসব সমস্যা রয়েছে সেগুলো মতামত জানার জন্যে এই প্রজেক্টটির কাজ গুলো তে প্রবেশ করলেই সমাধান পেয়ে যাবেন।

    কি কি সুবিধা পাবেন এই প্রজেক্ট এ জানুন

    এরফলে এখানে অডিও রেকডিং ও নানান ভাষার অনুবাদ করার সু-ব্যাবস্থা রয়েছে। তবে এই প্রজেক্টটির অধীনে আপনি অডিও রেকডিং, কনটেন্ট রাইটিং ও ট্রান্সলেশন এর কাজ গুলি রয়েছে। তবে এক্ষেত্রে একটি জিনিস মাথায় রেখে কাজটি করতে হবে। এই প্রজেক্টের প্রত্যেক কাজকে মৌলিক ভাবে নিজের স্থানীয় ভাষায় রেকর্ড করতে হবে। তবে আপনি যদি ২০ মিনিট করে অডিও রেকডিং করেন অথবা ২০ মিনিটের ট্রান্সলেশন করেন তাহলে হিসেব অনুযায়ী আপনাকে ৫০০ টাকা দেওয়া হবে। অতএব সেই হিসেবে আপনি যদি ১ ঘণ্টা কাজ করেন তাহলে আপনি দিনের হিসেবে ১৫০০ টাকা পেয়ে যাবেন। তাহলে আপনি যদি এই অডিও রেকডিং ও ট্রান্সলেশন এর কাজটি করতে চান তাহলে আপনাকে এনাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

    কি ভাবে আবেদন করবেন জানুন

    অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানে একটি লিখা পাবেন সেই লেখাটি সম্পূর্ন মনোযোগ দিয়ে পড়বেন।

    ▪️তারপর ওখানে Apply Now বলে অপশন পাবেন সেটিতে ক্লিক করতে হবে।

    ▪️ক্লিক করলেই আপনার ফোনের স্ক্রিনে একটি অ্যাপ্লিকেশন ফ্রম খুলে যাবে।

    ▪️এবার আপনার নিজের সম্বন্ধে প্রয়োজনীয় তথ্য ও স্যাম্পল লেখা বা আপনার অডিও রেকডিং দিয়ে আবেদন করবেন।

    এরপর আপনি যদি হয়তো কনটেন্ট রাইটর করেন তাহলে আপনি কনটেন্ট রাইটিং এর জন্যেও কাজ করতে পারেন। তবে কনটেন্ট রাইটিং এ কাজ করলে আপনি বেশি টাকা পেতে পারেন।

    তাহলে জেনেনিন কনটেন্ট রাইটিং করলে কত টাকা পাবেন  

    যদি হয়তো আপনি দিনে ১২৫০ ওয়ার্ডের রাইটিং করছেন তাহলে আপনি দিনের হিসেবে ২৫০ টাকা পাবেন। এরপর আপনি যদি হয়তো প্রতিদিনের হিসেবে ১০হাজার ওয়ার্ডের রাইটিং করছেন তাহলে আপনি ২০০০ টাকা পাবেন। তবে এই কনটেন্ট রাইটিং এর কাজটি দিনে বড়জোর ৩-৪ ঘণ্টা লাগবে।

    গুরুত্বপূর্ণ লিঙ্ক

    কেন্দ্র সরকারের এই প্রজেক্টটিতে আবেদন করার জন্যে এই লিঙ্ক গুলিতে প্রবেশ করুন

    অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্ক- ক্লিক করুন

    অফিসিয়াল বিজ্ঞপ্তি লিঙ্ক- ডাউনলোড করুন

    আরো এই ধরনের job news বা রাজ্যের অন্যান্য খবর জানতে হলে অবশ্যই আমাদের হোয়াটস্যাপ গ্রূপ ও টেলিগ্রাম গ্রূপে জয়েন হতে পরেন।

    হোয়াটস্যাপ লিঙ্ক👉জয়েন

    টেলিগ্রাম লিঙ্ক 👉জয়েন 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *