Thu. Feb 15th, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    শেয়ার বাজারে ট্রেডিং এর জন্যে ইন্ডিগেটোর একটি বড়ো ভূমিকা পালন করে থাকে। ইন্ডিকেটোর আমাদের শেয়ার বাজারের আপ ট্রেন্ড ও ডাউন ট্রেন্ড এর নির্দেশ দিয়ে থাকে। মার্কেটে কখন sell করতে হবে কখন buy করতে হবে এই নলেজ দিয়ে থাকে ইন্ডিগেটোর। তবে কিছু কিছু ইন্ডিগেটোর আমাদেরকে ফেক সিগন্যাল দিয়ে থাকে, এই ফেক সিগন্যাল এ যদি buy ও sell করে থাকি তবে আমাদের লস হয়ে থাকে।

    তবে আজকে আপনাদের এমন একটি ইন্ডিগেটোর এর নাম বলবো ও ওই ইন্ডিগেটোর এর গোপন সেটিং দেখাবো যা আপনার শেয়ার বাজারে প্রফিট ভালো হবে। ইন্ডিগেটোর এর নাম সুপার ট্রেন্ড অনেকেই জাননে তবে এই ইন্ডিগেটোর এর কিছু গোপন সেটিং আছে যা করলে আপনি প্রতিদিন ভালো মানের লাভ করতে পারবেন। এই সুপার ট্রেন্ড ইন্ডিগেটোর আপনি tradingview app এ পাবেন। এই ইন্ডিগেটোর এখনো, অ্যাঙ্গেল ওয়ান, জোরোদা কীট, বা অন্যান্য যে ট্রেডিং প্লাটফর্ম গুলো আছে সেখানে পাবেন না।

    আরো এই ধরনের পোস্ট পড়তে এখানে ক্লিক করুন 

    আপনি Trading view app প্লেস্টোর এর পেয়ে যাবেন, এই app ইন্সটল করার পরে আপনার জিমেইল দিয়ে লগইন করবেন। তার পরে আপনি যে কোনো শেয়ার এর চ্যাট এর উপরে এই ইন্ডিগেটোর ব্যবহার করতে পরেন। যদি আপনি অপশন ট্রেডিং করেন তা হলে আপনি Nifty, Bank nifty, ও আরো অন্যান্য চ্যাট এর উপরে আপনি রান করাতে পরেন। এবার আসি এর গোপন সেটিং যা করলে আপনি সহজে প্রফিট করতে পারবেন।

    কি ভাবে সেটিং করবেন এই ইন্ডিগেটোর দেখুন এই ছবিতে

    সুপার ট্রেন্ড ইন্ডিগেটোর লাগানোর পরে,ছবিতে দেখতে পাচ্ছেন একটি লাল রঙের তীর চিন্হতে দেখাচ্ছে ওই খানে যে সেটিং অপশন আছে। এবার ওই সেটিং অপশন এ ক্লিক করুন, সেটিং অপশন এ ক্লিক করলে একটি নতুন পেজ ওপেন হবে। নীচের ছবিতে দেখানো হচ্ছে

    নতুন পেজ ওপেন হওয়ার পরে এই অপশন গুলো দেখতে পাবেন, এখানে input যে অপশন আছে সেখানে ক্লিক করলে নীচে যে অপশন আসছে ওই গুলো আপনিও পেয়ে যাবনে।

    এবার আপনি ছোট প্রফিট নেবেন না বড়ো প্রফিট নেবেন ডিসিশন করুন। যদি আপনি বড়ো প্রফিট নিতে চান তবে ATR Period বাড়িয়ে ১৫ পর্যন্ত করতে পরেন। ATR Multiplier ২-৩ রাখতে পরেন। এবং Indicator Timefarme ১৫ মিনিট এর রাখতে পরেন।

    যদি আপনি ছোট্ট ছোট্ট প্রফিট নিতে চাইছেন তবে আপনি এই সেটিং করতে পরেন Indicator Timefarme ৫ মিনিটের রাখবেন পারেল ৩ মিনিট করলে ভালো হবে। ATR Multiplier কে ১ এ রাখবেন এতে আপনি খুব ভালোই প্রফিট করতে পারবেন। যদি আপনি শেয়ার বাজারে নতুন হয়ে থাকেন তা হলে আপনি ভালো রেজাল্ট পাইবেন।

    সতর্কতা:- এই পোস্টি শুধুই শিক্ষার জন্যে, কাউকে শেয়ার বাজারে বিনিয়োগ এর জন্যে উৎসাহিত করে না। শেয়ার মার্কেট এ ইনভেস্ট এ অনেক ঝুঁকি আছে তাই দেখে শুনে ইনভেস্ট করবেন। শেয়ার মার্কেট সম্পর্কে যদি কোনো সাধারণ জ্ঞান না থাকে, তা হলে শেয়ার মার্কেট থেকে দূরে থাকুন।

    এই ধরনের যদি আরো পোস্ট দখতে চান তাহলে আমাদের সোশ্যাল মিডিয়া লিঙ্কে যুক্ত হতে পরেন।

    টেলিগ্রাম লিংক 👉জয়েন

    ফেসবুক লিংক 👉লাইক

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *