Wed. Feb 28th, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    বর্তমান দিনে আমরা প্রত্যেকে চাই সহজ পদ্ধতিতে টাকা ইনকাম করতে। কিন্তু কোন সঠিক গাইড না থাকায় আমরা অনেকেই ব্যর্থ হয়ে যায়। বর্তমান দিনে তো চাকরির কোন, পোস্টেই নাই। তাই চাকরির কথা ছেড়ে দিয়ে, অনেকেই ব্যবসায়ীর দিকে পা বাড়াচ্ছেন। আবার কেউ কেউ অনলাইন ব্যবসা, অনলাইন কাজ, খুঁজে বেড়াচ্ছেন। আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা একটি এমন অনলাইন কাজের আইডিয়া দিতে চলেছি যা আপনি ঘরে বসেই করতে পারবেন।

    এই কাজের জন্য অনেকেই চেষ্টা করে থাকেন তবে পাইনা। বা কিভাবে পাবে তা বুঝে উঠতে পারে না। বন্ধুরা কাজটি হচ্ছে ব্যাংকিং গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে গ্রাহক পরিষেবা দেওয়ার কাজ। এখানে আপনি প্রতি মাসে যা ট্রানজেকশন করবেন তার উপর ভিত্তি করে কমিশন পাবেন। সম্পূর্ণটাই আপনার উপর নির্ভর করে ঠিক আছে। যেমন কাজ করবেন তেমন টাকা পাবেন। অনেকেই জানতে চান যেখান থেকে কত ইনকাম হতে পারে- আপনাদের বলে রাখি এই কাজে অনেকেই ৫০ থেকে ৬০ হাজার প্রতি মাসে ইনকাম করে।

    আরো পড়তে এখানে ক্লিক করুন 

    কিভাবে পাবেন এই কাজ:- আপনি যদি ব্যাংকের মাধ্যমে কাজ করতে চান। তাহলে আপনাকে IIBF পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে, তবেই আপনি ব্যাংকের মাধ্যমে গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলতে পারবেন। PMJDY ( প্রধানমন্ত্রী জন ধন যোজনা ) নামে পরিচিত। এই PMJDY আপনি যে কোন ব্যাংকে গিয়ে ব্যাংকের ম্যানেজারের সাথে কথা বলে আবেদন করতে পারেন।

    বর্তমানে PMJDY কোম্পানি দ্বারা পরিচালিত হয়। এই কাজ সরকারি কিন্তু কোম্পানিকে দিয়ে পরিচালনা করাচ্ছে সরকার। তাই প্রথমে আপনাকে জানতে হবে, আপনার এলাকায় যে ব্যাংক অবস্থিত। সেখানে কোন কোম্পানি যুক্ত আছে ব্যাংকিং পরিষেবা দেওয়ার জন্য। এর পরে আপনি ওই কোম্পানির ডিস্ট্রিক্ট ম্যানেজারের সাথে যোগাযোগ করুন এবং আবেদন করুন।

    গ্রাহক পরিষেবা খোলার জন্য আপনার একটি নির্দিষ্ট লোকেশান এর প্রয়োজন হতে পারে। এমন একটি জায়গা নির্ধারণ করুন যেখানে কোন, গ্রাহপরিষেবা কেন্দ্র নাই। তাহলে আপনার কাজ পেতে খুবই সুবিধা হবে। কাজে জয়েন এর পরেই কিন্তু আপনি অ্যাকাউন্ট খোলার কাজ শুরু করে দিতে পারেন। আগে থেকে যদি একাউন্ট খোলা থাকে তাহলে আপনার ট্রানজেকশন বাড়বে। এতে আপনার ইনকাম বেশি হবে।

    আমাদের পোষ্ট তাড়াতাড়ি পড়ার জন্যে আমাদের টেলিগ্রাম চেনাল এ যুক্ত হইবেন নীচে লিংক দেওয়া আছে 👇

    টেলিগ্রাম 👉জয়েন
    ফেসবুক 👉ফলো করুন