Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    Pm Kishan Yojana News: আমাদের দেশের যে সকল কৃষকরা রয়েছেন তাদের কে এককথায় অন্নদাতা বলা হয়। তবে এই কথাটি অবশ্যই মাথায় রেখে আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি সকল কৃষকদের জন্য একটি প্রকল্প চালু করেছিলেন। সেই প্রকল্পটি হলো PM Kishan Samman Nidhi Yojana। সেক্ষেত্রে এই দীপাবলির আগে কেন্দ্র সরকার সকল কৃষকদের জন্যে আর্থিক সহায়তা বা ভাতা দেওয়ার ঘোষণা করেছেন (Gov Of India) এর তরফে। তবে এই প্রকল্পটিতে সকল কৃষকদের অ্যাকাউন্ট এ সারা বছরে ৩ কিস্তিতে প্রায় ৬০০০ টাকা করে দেওয়া হতো।

    PM Kishan Yojana র বাড়তি টাকা কবে পাবেন :-

    তবে এই ৩কিস্তির টাকা টি ২০০০ করে দেওয়া হয় থাকে সকল কৃষকদের। কিন্তু এই দীপাবলির আগেই সকল কৃষকদের ব্যাংক অ্যাকাউন্ট এ কিস্তির টাকা ঢুকে যাবে। কিন্তু আরো বেশকিছু দিক থেকে শোনা যাচ্ছে নাকি এইবার আর ২০০০ টাকা ঢুকবে না। এবার ঢুকবে নাকি ৪০০০ টাকা। কিন্তু এই ৪০০০ টাকা ঢুকবে কেনো, এই নিয়ে সকল কৃষকদের মাথায় চিন্তা। কিন্তু তারা ভাবছে এই বাড়তি টাকাটি কিসের এবং কি জন্যেই বা ঢুকবে তাদের ব্যাংক অ্যাকাউন্টে। তাহলে চলুন আমাদের আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন কিভাবে ঢুকবে এই বাড়তি টাকা।

    কেনো বাড়তি টাকা দেবে কেন্দ্র সরকার জানুন :-

    অতএব বর্তমান সময়ের বেশিরভাগ কৃষকদের কে আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়। সেইক্ষেত্রে সকল কৃষকদের জন্যে আমাদের দেশের প্রধানমন্ত্রী মোদী সরকার সমস্ত কৃষকদের PM Kishan Samman Nidhi Yojana প্রকল্পটি চালু করেছেন। তবে এর মাধ্যমে সকল কিষান ভাইরা অনুদান হিসেবে বছরে ৩কিস্তি করে ৬০০০ টাকা পেয়ে থাকে কেন্দ্র সরকারের অধীনে। তবে আরো বেশকিছু সূত্র অনুযায়ী জানা গিয়েছে যে এবার কেন্দ্র সরকার কিস্তির টাকার পরিমাণ বাড়িয়ে নাকি ৪০০০ করেছে।

    আরো নতুন নতুন পোষ্ট পড়তে হলে এখানে ক্লিক করুন 👈

    অতএব এই ১৫তম কিস্তির টাকাটি আগামী দীপাবলি বা কালীপুজোর আগে সকল কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে বলে জানিয়েছেন কেন্দ্র সরকার। তবে বেশকিছু সূত্রের মাধ্যমে জানা গিয়েছে যে ১০-১৫ নভেম্বরের মধ্যে এই টাকাটি ঢুকে যাবে। তবে এখনো অবদি সকল কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে ১৪তম কিস্তির টাকা ঢুকেছে বলে জানা গিয়েছে। সেই জন্যে সকল কৃষকরা এই ১৫তম কিস্তির টাকা পাওয়ার আশা করছেন। তবে এই বছর এখনো পর্যন্ত মাত্র ২টো কিস্তির টাকা ঢুকেছে ২ হাজার করে ৪হাজার। কিন্তু কেন্দ্র সরকার ঘোষণা করেছেন যে এই তৃতীয় কিস্তির টাকা ঢুকবে ৪হাজার।

    তবে এই টাকাটি শুধুমাত্র সেই সকল কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে যাদের eKYC করা আছে। এককথায় বলতে গেলে যেসকল কৃষকদের আধার কার্ড ও ব্যাংক অ্যাকাউন্টের সাথে মোবাইল নাম্বার যুক্ত আছে। সেই সকল কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে এই বাড়তি টাকাটি ঢুকবে বলে জানিয়েছেন কেন্দ্র সরকার। অতএব এই কিস্তির টাকাটি যদি ঢুকে তাহলে প্রায় দেশের ১২কোটিরও বেশি কৃষক উপকৃত হবেন। তবে এর ক্ষেত্রে কেন্দ্র সরকারের মোট ১৮কোটিরও বেশি টাকা খরচ হবে বলে সম্ভবনা আছে।

     তাহলে আপনি কিভাবে দেখবেন এই ১৫তম কিস্তির টাকা :-

    এই ১৫তম কিস্তির টাকাটি দেখার জন্যে যা করবেন-

    ▪️আমাদের ওয়েসাইটে দেওয়া PM Kishan এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

    ▪️তারপর ওখানে Farmer Comer বলে একটি অপশেন পাবেন সেটিতে ক্লিক করতে হবে।

    ▪️ক্লিক করার পর ওখানে Beneficiary Status বলে আরেকটি অপশন পাবেন সেটিতেও ক্লিক করতে হবে।

    ▪️তারপর আপনার মোবাইল ফোনের স্ক্রিনে উপভোক্তা কৃষকদের একটি তালিকা শো করবে।

    ▪️তারপর ওখানে আপনার নিজের রাজ্য, জেলা, গ্রাম, পোস্ট অফিস, এই সব গুলো মিলিয়ে করে তালিকাটি দেখবেন যদি সব ঠিক থাকে তাহেল।

    ▪️এরপর Get Report অপশনে ক্লিক করলেই আপনার ফোনের স্ক্রিনে শো করে যাবে। যে আপনার ব্যাংক অ্যাকাউন্টে এই ১৫তম কিস্তির টাকাটি ঢুকেছে কিনা।

    এই ধরনের নিউজ পেতে আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রূপে জয়েন হতে পারেন লিঙ্ক 👇

    হোয়াটস্যাপ লিঙ্ক 👉জয়েন

    টেলিগ্রাম লিঙ্ক 👉জয়েন 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *