Sun. Mar 3rd, 2024

    আগে জেনে নিন PM Kishan যোজনা কি?

    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now


    ভারতবর্ষের যেসকল মধ্যবিত্ত ও আতিনিম্ন শ্রেণীর কৃষক বন্ধুরা আছেন, তারা অর্থের অভাবে চাষবাস করতে পারেন না। সেইক্ষেত্রে তাদের জন্য কেন্দ্র সরকার একটি যোজনা চালু করেছেন। সেই যোজনা টি হলো PM Kishan সম্মান নিধি যোজনা। এই যোজনাটিতে কেন্দ্র সরকার সকল কৃষকদের জন্য ৩কিস্তিতে টাকা পাঠাচ্ছে মোট ৬০০০ টাকা। যা ২০০০ টাকা করে ৩কিস্তিতে দিচ্ছে সকল কৃষকদের নিজস্ব ব্যাংকের খাতা তে।

    এই PM Kishan সম্মান নিধি যোজনায় আর একটি নতুন আপডেট চলে এসেছে। এই আপডেট টি না করলে নাকি টাকা পাবেন না বক্তব্য কেন্দ্র সরকারের। তবে এই আপডেটে বেশ কিছু নতুন পরিবর্তন হয়েছে। যেখানে স্ট্যাটাস চেক করলেই দেখা যাচ্ছে- PM Kishan Status Waiting For Approval By State & PM Kishan Fto processed No।

    এর মধ্যে যদি হয়তো আপনাদেরও চেক করলে দেখা যাচ্ছে PM Kishan Status Waiting For Approval By State & PM Kishan Fto processed No। তাহলে আপনাদের এই টাকা আসবে কিভাবে। তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন সম্পূর্ণ তথ্য।

    এই PM Kishan সম্মান নিধি যোজনাটিতে টাকা পেতে হলে সকল কৃষকদের কে এই ৩টি ধাপ কমপ্লিট করতে হবে।


    ১. PM Kishan eKYC ঠিক থাকতে হবে।
    ২. PM Kishan Land Seeding ঠিক থাকতে হবে। ও
    ৩. আধার কার্ডের সাথে ব্যাংক অ্যাকাউন্ট লিংক করতে হবে। অতএব এই ৩টি ধাপ কমপ্লিট থাকলেই আপনারা সকলেই পেয়ে যাবেন PM Kishan সম্মান নিধি যোজনার টাকা।

    তাহলে আপনারা PM Kishan সম্মান নিধি যোজনা কিভাবে চেক করবেন?


    সবার প্রথমে আপনাকে আমাদের ওয়েবসাইট দেওয়া PM Kishan এর অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্কে ক্লিক করে প্রবেশ করতে হবে। এরপর Your Status চেক অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর রেজিস্ট্রেশন টি পাবেন। তারপর মোবাইল নাম্বার বা ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তারপর ELIGIBILITY STATUS অপশনে ক্লিক করে দেখে নিবেন যে আপনার eKYC, Land Seeding ও আধার কার্ডের সাথে ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত আছে কিনা। এরপর LATEST INSTALLMENT Payment Details যদি ঠিক থাকে তাহলে আপনি এই নভেম্বর মাসে অবশ্যই PM Kishan সম্মান নিধি যোজনার টাকাটি পেয়ে যাবেন খুব সহজেই।

    PM Kishan সম্মান নিধি যোজনার সমন্ধে আপনি যদি আরো বিস্তারিত জানতে চান তাহলে আপনাকে PM Kishan এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

    PM Kishan Official Website link- Click Here

    আরো এই ধরনের পোষ্ট পড়তে জয়েন হয়ে যান আমাদের টেলিগ্রাম, ফেসবুক, হোয়াটস্যাপ গ্রূপে লিঙ্ক নীচে 👇

    টেলিগ্রাম লিংক 👉 জয়েন

    হোয়াটস্যাপ লিংক 👉 জয়েন

    ফেসবুক লিংক 👉লাইক করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *