Sat. Feb 17th, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    আপনারা অনেকেই পড়াশুনা কমপ্লিট করার পরেও বেকার বসে আছেন, হয়তো কিছু কিছু মানুষ আছে যাদের ব্যবস্যা শুরু করার মতো সেরকম কোনো সামর্থ্য নেই। তাহলে জেনে নিন কিভাবে খুবই কম খরচে একটি ভালো বাবস্যা শুরু করতে হয়। কিন্তু এতো অল্প খরচে একটি ব্যবস্যা শুরু করা হয়তো অনেকের কাছে অসম্ভব মনে হতে পারে, কিন্তু বাস্তবতা দিক থেকে এটা সম্ভব।

    হয়তো কিছু কিছু মানুষ এরকম রয়েছেন যাদের কাছে ব্যবস্যা শুরু করার জন্য এক টাকাও নেই, তাহলে তারা কিভাবে ব্যবস্যা করবেন। তাহলে এই সব কিছু পদক্ষেপ গুলো জানতে হলে আমাদের প্রতিবেদন টি পড়ুন।

     গুরুত্বপূর্ণ সূচীপত্র

    ১.বিনা পয়সায় ব্যবস্যা

    ২.নেটওয়ার্ক মার্কেটিং

    ৩.পাইকারি ব্যবস্যা 

     বিনা পয়সায় ব্যবস্যা:

    প্রায় অনেক ব্যবস্যা আছে যা শুরু করতে টাকা প্রয়োজন হয়। কিন্তু এমন বেশ কিছু ব্যবস্যা আছে যা শুরু করতে হয়তো খুবই কম খরচে হয় বা কোনো রকমের টাকার প্রয়োজন হয় না। তাহলে সেরকম বেশ কিছু ব্যবস্যা আছে যা শুরু করতে কোনো রকমের বিনিয়োগ প্রয়োজন হয় না। যেমন- আর্টিকেল লেখক, সোশ্যাল মিডিয়ার ম্যানেজার, ভার্চুয়্যাল অ্যাসিস্টেন্ট ও এছাড়াও এরকমই বেশ কিছু ব্যবস্যা আছে যা আপনি সম্পূর্ণ বিনা পয়সায় করতে পারবেন। 

    নেটওয়ার্ক মার্কেটিং:

    আপনি হয়তো নেটওয়ার্ক মার্কেটিং সম্বন্ধে সেরকম কিছু জানেন না, নেটওয়ার্ক মার্কেটিং কি বা কিভাবে ব্যবস্যা করতে হয়। তাহলে আগে জেনে নিন নেটওয়ার্ক মার্কেটিং কত রকমের হয়।

    নেটওয়ার্ক মার্কেটিং সাধারণত দুই রকমের হয়, যেমন- অনলাইন ও অফলাইন।

    ১. অনলাইনের মাধ্যমে আপনি কোনো ওয়েবসাইট বা কোনো অ্যাপ থেকে, প্রোডাক্ট, পোশাক, বা অন্য কোনো কাজের জিনিস রিসেলার ভাবে ব্যাবহার করতে পারেন।

    👉আরোও বিশেষ কিছু ইনফরমেশন নেওয়ার জন্য আমাদের এই লিঙ্কে ক্লিক করুন👈

    ২. অফলাইনের মাধ্যমে আপনি একে অপরের সঙ্গে যুক্ত হয়ে নানান রকমের প্রোডাক্ট সেল করতে পারেন। ধরুন আপনার কাছে একটি প্রোডাক্ট আছে সেটি আপনি সেল করবেন কিন্তু কোনো রকমে সেল করতে পারছেন না। তাহলে আপনি সেটা একে অপরের সঙ্গে যুক্ত হয়ে সেটা খুব সহজ ভাবে সেল করতে পারবেন। এই অফলাইন নেটওয়ার্ক মার্কেটিং কে সাধারণ চলতি ভাষায় চেন মার্কেটিং ও বলে থাকে।

    পাইকারি ব্যবস্যা:

    পাইকারি ব্যবস্যা অনেক রকমের হয় তার মধ্যে কিছু কিছু পাইকারি ব্যবস্যা গুলো আপনি নিজে নিজেই করতে পারবেন। তাহলে এই পাইকারি ব্যবস্যা শুরু করার আগে নিজেকে যা করতে হবে টা হলো। আপনাকে প্রতিযোগীদের সাথে যুক্ত হতে হবে। তারপর ঐ মার্কেটে পণ্য গুলির দাম জানতে হবে। তারপর ঐ পণ্য টি যত কম দামে পারবেন ক্রয় করতে হবে , তারপর ঐ পণ্য টি সেরকম কোনো বাজারে আপনার বৃদ্ধি দেখে আপনাকে বেশি দামে বিক্রি করতে হবে।

    সবার আগে আমাদের পোষ্ট দেখতে হলে অবশ্যই আমাদের টেলিগ্রাম ও ফেসবুক পেজ এ জয়েন হয়ে যান নীচে লিংক দেওয়া রইলো।

    টেলিগ্রাম 👉জয়েন 

    ফেসবুক 👉ফলো 

    One thought on “Business Ideas: খুবই অল্প খরচে উন্নত মানের ব্যবস্যা শুরু করুন, জানুন মাত্র ২ মিনিটে”

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *