Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    গত তিন তিন ধরেই চলছে নিম্নচাপ এর প্রভাব। বাংলাদেশ সহ ভারতেও চলছে এর প্রভাব, কোথাও হালকা বৃষ্টি আবার কোথাও ভারী বৃষ্টি এই নিয়ে চলছে গত তিন দিন। আবহাওয়ার মুড সুইং থামার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। এর ফলে আরো শক্তি বাড়ছে নিম্নচাপ এর। আজকে মঙ্গলবার কলকাতা,২৪ পরগনা সহ সারা পশ্চিমবঙ্গকে নিম্নচাপ গ্রাসঃ করে রেখেছে। সবাই তাকিয়ে আছে কবে আকাশ থেকে সরবে নিম্নচাপ।

    যখন তখন ঝরছে বৃষ্টি,গতকাল কলকাতার সবথেকে তাপমাত্রা ছিলো ২৬.১ ডিগ্রি সেলসিয়াস যা আমরা স্বাভাবিক বলেই জানি। গত কালকে কলকাতা সহ ২৪ পরগনার সবথেকে বেশী তাপমাত্রা ছিলো ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক এর থেকে কম ছিলো ৪ ডিগ্রী। গত দুই দিন বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯৭ শতাংশ। গত কয়েকটা দিনে রাজ্যে বৃষ্টি হয়েছে তার পরিমান ছিলো ৪১ মিলিমিটার।

    আবহাওয়া আবহাওয়া

    আরো পোস্ট পড়তে এখানে ক্লিক করুন

    পূর্বা আভাস যা বলছে আজকের তাপমাত্রা ৩০ ডিগ্রী সেলসিয়াস এর কাছাকাছি থাকার কথা। আজকে ও আকাশের মুখ ভার কাটারা সম্ভবনা বেজায় কম। বরং বিদ্যুৎসহ আরো ভারী বর্ষণের সম্ভবনা রয়েছে। আগামীকাল থেকে কয়েকটা দিন সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছাবে ২৬ ডিগ্রী সেলসিয়াস, ও সর্বচ্ছ তাপমাত্রা পৌঁছাবে ২৯ ডিগ্রী সেলসিয়াস।

    বৃষ্টির মরসুমে বাড়বে শারীরিক অসুস্থতা, বাড়বে ডেঙ্গুর দাপট,সঙ্গে তো আছেই ম্যালেরিয়া। সর্দি, কাশী, জ্বর এই গুলো তো আছেই আরো অন্যান্য ভাইরাস এর ও দাপট বাড়তে পারে। বাচ্চাদের খুবই সাবধানে রাখুন না হলে তাড়াতাড়ি অসুস্থ হইতে পারে। একটু অবহেলা করলে রেহাই পাবে না বৃদ্ধ ও, তাই চিকিৎসক দের পরামর্শ নিয়ে চলতে পরেন।

    আবহাওয়া বিভাগ এর রিপোর্ট আগামী কয়েক দিনের মধ্যেই মিলবে নিম্নচাপ এর রেহাই। বৃষ্টির হাত থেকে মিলবে রেহাই। সামনেই পুজো তাই সবাইকে জানায় অভিনন্দন, সবাইকে একটু জানিয়ে রাখি বৃষ্টির হাত থেকে নিজেকে বাঁচিয়ে রাখুন, একবার অসুস্থ হয়েগেলে পুজোর আমেজ উপোভোগ করতে পারবেন না।

    সর্দি কাশী হলে অবশ্যই ডাক্তার এর পরামর্শ নিবেন। এই বৃষ্টিতে ভিজে বহু মানুষ অসুস্থ হয়ে পড়ছে। একবার জ্বর হয়েগেলে সাথে থাকবে ম্যালেরিয়া। তখন আরো বিপদে পড়তে পরেন।

    আমাদের পোষ্ট সবার আগে পড়ার জন্যে আমাদের টেলিগ্রাম ও ফেসবুক পেজে জয়েন হয়ে জান।

    টেলিগ্রাম 👉জয়েন
    ফেসবুক 👉ফলো করুন

     

    • আবহাওয়া আবহাওয়া
    • আবহাওয়া
    • আগামীকাল আবহাওয়া কেমন থাকবে?
    • আজকের আবহাওয়া
    • আগামীকাল আবহাওয়া
    • আগামী ১০ দিনের আবহাওয়া
    • আজকের দিনের আবহাওয়া
    • kolkata weather
    • kolkata weather today