Mon. Feb 19th, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    How To Viral Youtube Shorts Video In Bengali বর্তমানে ইউটিউব শর্ট ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে চাই অনেকেই কিন্তু অনেক চেষ্টা করেও সাফল্য লাভ করতে পারছেন না। আজকে এই পোস্ট এর মাধ্যমে আপনাদের কে জানাব কি ভাবে শর্ট ভিডিও বানাবেন,কি ভাবে আপলোড করবেন।ইউটিউব ভিডিও ভাইরাল করা তেমন কোন কঠিন সমস্যা বা কোন কঠিন ব্যাপার নয়। যে কেউ সহজেই ইউটিউব শর্ট ভিডিও বানিয়ে ভাইরাল করতে পারেন। বর্তমানে এই শর্ট ভিডিও বানিয়ে মাসে লক্ষ লক্ষ টাকা অর্জন করছে বহু মানুষ। তাই যে সব বন্ধুরা ইউটিউব ভিডিও বানিয়ে ইনকাম করতে চাইছেন আমাদের এই পুরো টিপস ফলো করুন ১০০% আপনার ভিডিও ভাইরাল হবে।

    How To Start A Youtube Channel For Beginners ( নতুনরা  কী ভাবে ইউটিউব চ্যানাল শুরু করবেন)

    আপনি যদি নতুন ইউটিউব এ, আর ইউটিউব সম্পর্কে যদি কোন আপনার নলেজ না থাকে, যেমন- ইউটিউব এ কি ভাবে ভিডিও আপলোড করতে হয়,কী ভাবে ট্যাগ লাগাতে হয়,কী ভাবে কিওয়ার্ড লাগাতে হয়, তাহলে এই পোস্টটি আপনাদের জন্য খুব কার্যকরী হতে চলেছে। প্রথমে ইউটিউব চ্যানেল Create করুন, ইউটিউব চ্যানেল ক্রিয়েট করার জন্য আপনি প্রথমে আপনার মোবাইল এর ইউটিউব অ্যাপ্লিকেশন টা ওপেন করুন। নিচের স্টেপ বাই স্টেপ দেখাচ্ছি –

    ▪️ ইউটিউব অ্যাপ্লিকেশন ওপেন করার পর মোবাইলের নিচে ইউটিউব এর মেনু বার দেখুন। মেনু বারের ডান সাইডে You বলে লেখা আছে।

    ▪️ এবার ওই You অপশন এ ক্লিক করুন ক্লিক করলেই একটা নতুন পেজ ওপেন হয়ে যাবে।

    ▪️ আবার যেখানে আপনার নাম লেখা আছে সেখানে ক্লিক করুন। ক্লিক করলে আর একটি নতুন পেজ ওপেন হয়ে যাবে।

    ▪️ এরপরে আপনার নামের নিচে যেখানে Manage লেখা আছে তার ডান সাইডে দেখুন – একটি কলমের মতো চিহ্ন দেওয়া আছে। এবার ওই চিহ্নে ক্লিক করুন।

    ▪️ এই চিহ্নে ক্লিক করলে আপনি youtube channel এর নাম এডিট করতে পারবেন। ডেসক্রিপশন লিখতে পারবেন। এবার আপনি আপনার পছন্দমত নাম দিন।

    ▪️ এবার সেভ করুন, সেভ করলেই আপনার youtube চ্যানেল ক্রিয়েট হয়ে যাবে।

    How To Upload YouTube Video (কিভাবে ইউটিউব ভিডিও আপলোড করবেন )

    ইউটিউব ভিডিও আপলোড করার আগে অবশ্যই, আপনার ইউটিউব ভিডিওর জন্যে পোস্টার ইমেজ বা থামনেল অবশ্যই বানাবেন। থামনেল বানানো কমপ্লিট হলে, টাইটেল লিখবেন, ডেসক্রিপশন লিখবেন, অবশ্যই আপনার ভিডিও রিলেটেড টাইটেল ও ডেসক্রিপশন হওয়া দরকার।

    ▪️আপনার ভিডিও আপলোড করার জন্য ইউটিউব এপ্লিকেশনের নিচের মেনু বারে মাঝখানে যেখানে প্লাস( +) চিহ্ন আছে সেখানে ক্লিক করবেন। সেখানে অনেকগুলি অপশন দেখতে পাবেন। শর্ট ভিডিও, আপলোড ভিডিও, ও ক্রিয়েট পোস্ট বলে একটা, আপনি যদি ভিডিও আপলোড করতে চান তাহলে ভিডিওতে ক্লিক করবেন।

    ▪️এবারে আপনার গ্যালারি অপশন খুলে যাবে, গ্যালারি থেকে ভিডিও সিলেক্ট করবেন। সিলেট করার পর টাইটেল, ও ডেসক্রিপশন দিবেন, হ্যাচ ট্যাগ দিবেন, আবার আপলোড করে দিবেন।

    আরো নতুন পোষ্ট পড়তে হলে এখানে ক্লিক করুন 👈

    ▪️ কিভাবে লাগাবেন হ্যাচ ট্যাগ – হ্যাচ ট্যাগ লাগাতে হলে আপনার ভিডিও ডেসক্রিপশনে  # চিহ্ন দিয়ে আপনার ভিডিও রিলেটেড নাম লিখুন। নাম লেখার পর ওই নামেন অনেক হ্যাচ ট্যাগ পেয়ে যাবেন। এভাবে ১০ থেকে ১২ টা  হ্যাচ ট্যাগ লাগাতে।

    ▪️ ভিডিও আপলোড করার সময় অবশ্যই নজর রাখতে হবে। আপনার ওই ভিডিও যেন ডাইরেক্ট পাবলিক মোডে না থাকে। আপলোড হওয়ার পর আপনার ভিডিও যেন প্রাইভেট মোড বা সিডিউল মডে থাকে। ভিডিও তে যদি কোনো ভুলে যানা বা কোনো ভুল থাকে তবে টা ঠিক করে নেবেন। সবকিছু ভুল সংশোধন করার পরে পাবলিক করতে পারেন।

    How To Viral Youtube Shorts Video In Bengali(শর্ট ভিডিও কিভাবে ভাইরাল করবো)

    আজকের এই পোস্টটা ছিল ইউটিউব শর্ট  ভিডিও কিভাবে ভাইরাল করে। তার আগে আমি লিখেছি, ইউটিউব চ্যানেল কিভাবে ক্রিয়েট করতে হয়, ভিডিও কিভাবে আপলোড করতে হয়, এবার আসি কিভাবে আপনি ইউটিউব  শর্ট ভিডিও ভাইরাল করবেন।

    যেভাবে ভিডিও আপলোডে প্রসেস বললাম, ঠিক ওই একই প্রসেসস

    ▪️ইউটিউব এর নিচের মেনুতে যান।

    ▪️প্লাস চিহ্নে ক্লিক করুন।

    ▪️ওপরে যেখানে শর্ট ভিডিও আপলোড লেখা আছে সেখানে ক্লিক করুন।

    ▪️ ক্লিক করলে আপনাকে গ্যালারিতে নিয়ে যাবে এবং আপনার ভিডিও সিলেক্ট করুন।

    ▪️ ভিডিও প্রোলেক্টেড ফর যে অপশন আসবে, সেখানে টাইটেল দিন, ডেসক্রিপশনে অবশ্যই আপনার ভিডিও রিলেটেড ট্যাগ দিয়ে দিবেন। কিওয়ার্ড দিয়ে দিবেন।

    ▪️ ডাইরেক্ট পাবলিক করবেন না ভিডিও। কারণ এখানে আপনি ডেসক্রিপশন দিতে পারবেন না। ট্যাগ লাগাতে পারবেন না।

    ▪️ তাই অবশ্যই প্রাইভেট মোডে ভিডিওটি আপলোড করে নিন।

    ▪️ আপলোড করার পর আপনার YT স্টুডিওতে যান। কি অবশ্যই আপনার ডেসক্রিপশন এবং ট্যাগ দিয়ে দিন।

    ▪️ ট্যাগ এ #shorts #YouTubeshorts #short #shortsvideo এই ট্যাগ অবশ্যই লাগাবেন। যদি না লাগান তা হলে আপনার ভিডিও শর্ট ফিডে যাওয়ার চান্স কমে যাবে।

    ▪️ ট্যাগ লাগানো, ডেসক্রিপশন লাগানো, কিওয়ার্ড লাগানো, কমপ্লিট হলে আপনি পাবলিক করে দিন। ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে দেখবেন শর্ট ফিড থেকে আপনার ভিউ আসতে চলেছে।

    যাই হোক এটা তো গেল ভিডিও আপলোড প্রসেস, এবার হচ্ছে কিভাবে আপনি ভিডিও ভাইরাল করবেন। এই বিষয়ে কিছু টিপস দিতে চলেছি আপনাদের।

    How To Viral YouTube Video And Shorts Video ( কিভাবে আপনার ইউটিউব ভিডিও ও  শর্ট ভিডিও ভাইরাল করবেন)

    ইউটিউব চ্যানেল ক্রিয়েট করে ভিডিও আপলোড করা, এটা খুব সহজ ব্যাপার তাই না। আমিও একমত, এটা সহজ প্রসেস ছিল। সবথেকে কঠিন হচ্ছে ইউটিউবে ভিডিও আপলোড দেওয়ার পর সেখান থেকে ভিউ কালেক্ট করা। নতুন নতুন সাবস্ক্রাইবার গেইন করা।

    এখনো অনেক এমন ইউটিউব চ্যানেল আছে, অন্য কিছু ভুলের জন্য সেই চ্যানেল মনিটাইজ তো দূরের কথা, মাসে হয়তো, তিন হাজার ভিউ আছে। এই ভিউ টাও আবার সব মাসে পাই না। আজকে এই পোস্টের মাধ্যমে জানাতে চলেছি কি ভাবে ইউটউব ভিডিও ভাইরাল করবেন। আর ভাইরাল হলেই আপনার নতুন সাবস্ক্রাইবার বাড়বে।

    ভাইরাল করার প্রসেস :-

    ▪️ প্রথমে আপনি যে টপিকে ভিডিও বানান না কেন। অবশ্যই ভিডিওর টাইম  কম রাখতে হবে। ভিডিওর টাইম তিন থেকে পাঁচ মিনিটের মধ্যে রাখবেন। চ্যানেল গ্রো করার পরে টাইম বাড়াতে পারেন। এর কারণ নিয়ে পরের পোস্টে বিস্তারিত আলোচনা করব।

    ▪️ প্রথমের দিকে ভিডিও একটা নির্দিষ্ট টাইমের মধ্যেই প্রতিদিন  ভিডিও আপলোড করবেন।

    ▪️ আপনার ভিডিও এর টাইটেলটা অবশ্যই যেন মজাদার হয়। দেখামাত্রই  যেন ক্লিক করতে মন চায় এমন টাইটেল অবশ্যই দেবেন।

    ▪️ ভিডিওর পোস্টার ইমেজ যেন খবুই আকর্ষনীয় হয়ে থাকে।

    ▪️ আপনার ইউটিউব ভিডিও কে সার্চে জানার জন্য, অবশ্যই কিছু কিওয়ার্ড বাছাই করবেন। অবশ্যই আপনার ভিডিওর রিলেটিভ যেন হয়।

    ▪️ভিডিও ইন্টারেস্টিং বানাতে হবে, ভিডিও এডিটিং সুন্দর করে করতে হবে।

    শর্ট ভিডিও ভাইরাল কি ভাবে হয়ে থাকে

    ইউটিউবে শর্ট ভিডিও ভাইরাল করারও কিছু টিপস আছে। নিচে দেওয়া হচ্ছে-

    ▪️ শর্ট ভিডিওর টাইমিং ১৫ সেকেন্ডের বেশি করা যাবে না।

    ▪️ শর্ট ভিডিওর টাইটেল ইন্টারেস্টিং – ও ছোট দিতে হবে।

    ▪️ অবশ্যই শর্ট ভিডিওতেও ডেসক্রিপশন ব্যবহার করবেন।

    ▪️ ট্যাগ লাগাতে হবে।

    ▪️keyword লাগাতে হবে, এর ফলে আপনার শর্ট ভিডিও সার্চ করলে ও আসবে।

    আজকে এই পোস্টের মাধ্যমে ইউটিউবে ভিডিও ভাইরাল করার কিছু টিপস আলোচনা করা হলো। এই উপায় গুলি আপনার অবশ্যই এক বার ব্যবহার করে দেখবেন। অবশ্যই যেসব বন্ধুদের ভিডিও ভাইরাল হচ্ছে না সহজে ভিডিও ভাইরাল হবে। এবং প্রচুর তাড়াতাড়ি আপনার চ্যানেল গ্রো করবে।

     আরো এ ধরনের পোস্ট যদি আপনারা পেতে চান তাহলে আমাদের টেলিগ্রাম ও whatsapp গ্রুপে জয়েন হতে পারেন।👇

    হোয়াটস্যাপ লিঙ্ক 👉জয়েন

     টেলিগ্রাম লিঙ্ক 👉জয়েন 

     

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *