Thu. Feb 22nd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    লম্বা চুলের স্বপ্ন পূরণ করা এতটা সহজ কথা নয়। আপনার চুল কেমন হবে তা নির্ভর করে থাকে অনেক কিছুর উপরে। নিয়মিত সঠিকভাবে খাওয়া দাওয়া করা, এবং চুলের প্রতি যত্ন, ও চুলের প্রতি নজর রাখা একান্ত উচিত। কারণ এইগুলো চুলের যত্নের জন্য, বা চুলের স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ। আমরা অনেকেই লম্বা চুল পাওয়ার জন্য বাজার থেকে নানান প্রসাধনী ক্রয় করে নিয়ে আসি। কিন্তু তাতে আমাদের লাভ কিছুই হয় না বরং সেখানে আমাদের ক্ষতিই বেশি হয়। এই লম্বা চুল পাওয়ার আশা সম্পূর্ণ করতে কিছু তেলের উপর আপনি ভরসা রাখতে পারেন।

    ১/পেঁয়াজের তেল: আমাদের চুলের বেশ কিছু সমস্যার সমাধান রয়েছে এই পেঁয়াজের তেলের মধ্যে। তাই আমাদের চুলের জন্য পেঁয়াজের তেল একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। পেঁয়াজের তেলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম ও এন্টি মাইক্রোবায়াল ইত্যাদি। এই উপাদানগুলি চুলের পুষ্টির যোগান দিতে খুবই কার্যকরী। তাই পেঁয়াজের তেল যদি আমরা মাথায় ব্যবহার করে থাকি, চুলের বৃদ্ধি ও স্বাস্থ্য ভালো থাকে।

    আরো পড়তে এখানে ক্লিক করুন 

    ২/রোজমেরী অয়েল: চুলের যদি ক্ষতি হয় সেই চুলকে সুস্থ করতে, বা চুলের যত্ন নিতে এ রোজমেরী ওয়েল আমরা ব্যবহার করে থাকি। যাদের চুল ঝরে যায়, বা যাদের মাথায় প্রচুর পরিমাণে খুশকি আছে, তারা এই তেল ব্যবহার করতে পারেন। নারকেল তেলের সাথে কয়েক ফোটা মিশিয়ে আপনারা এই তেল মাথায় ব্যবহার করতে পারেন। কিছুদিন করার পরে আপনি আর ফলাফল বুঝতে পারবেন

    ৩/ক্যাস্টর অয়েল: এই কাজটার অয়েল মাথার চুল গজাতে সাহায্য করে থাকে। অনেকের মাথায় প্রচুর ঘন চুল থাকে, কিন্তু কোনমতে সেই চুল আর লম্বা হয় না, তারা একবার এই ক্যাস্টর অয়েল ব্যবহার করে দেখতে পারেন। এই তেলে রয়েছে প্রচুর পরিমাণে এন্টি ইনফ্লেমেটরি, এন্টি মাইক্রোবায়াল যা আমাদের চুলের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকে। এই ওয়েল মাথায় ব্যবহার করে থাকলে বিভিন্ন ধরনের ফাংগাল ইনফেকশন এর হাত থেকে আমাদের চুলকে রক্ষা করে, বা ঝুঁকি কমায়। এই ক্যাস্টর অয়েল ব্যবহার করে কিছুক্ষণ রাখুন মাথায়, তারপরে সাবান বা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে কিছুদিন করলে আপনার কি পরিবর্তন হচ্ছে তা আপনি খুব সহজে বুঝতে পারবেন।

    ৪/অলিভ ওয়েল: অলিভ ওয়েলে আছে নানান পুষ্টিকর উপাদান। এই অলিভ ওয়েল আমরা শারীরিক কিছু সমস্যার জন্যে খেয়ে থাকি। ভালো উপকার পাওয়া যায়। তবে চুলের সমস্যা দূর করতেও অলিভ অয়েলের বিশেষ গুরুত্ব রয়েছে। এই তেল মাথায় মাখলে চুল লম্বা হয়। এই তেল মাথায় ব্যবহার করলে মাথা রক্ত সঞ্চালন সঠিকভাবে হয়। ফলে চুল বাড়ে ও চুল চকচক করে।

    আমাদের পোষ্ট তাড়াতাড়ি পড়তে হলে নীচে টেলিগ্রাম লিংক এ জয়েন হবেন 👇

    টেলিগ্রাম👉জয়েন
    ফেসবুক 👉ফলোয়ার