Wed. Feb 28th, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    দিনের প্রতিটা মুহূর্তয় আমরা অনেকেই বেস্ত থাকি নিজের ত্বক এর কোন খেয়াল রাখতে পারেন না। দেখা যায় এমন অনেক মানুষ রয়েছে যারা কোন দিন ত্বক এর কোন কোন খেয়াল রাখেন না। যার কারনে মুখের সুন্দরতা হারায়,মুখের মধ্যে নানা দাগ,ব্রন ইত্যাদি বের হয়।

    মুখের যত্ন নিতে গেলে অনেক কিছু ক্রিম লাগাতে হয় এটা কিন্তু নয়,সঠিক নিয়ম মেনে ত্বক এর যত্ন নিলেই আপানর ত্বক এর স্বাস্থ্য ভাল থাকবে। আজকের এই পোস্ট এর মাধ্যমে আপনাদের এমন কিছু টিপস দিতে চলেছি যা আপনি নিয়মিত করতে পারবেন সহজেই – তো চলুন দেখা যাক কি কি করতে হবে-মাত্র দুটি কাজ করবেন

    সানস্ক্রিন ব্যাবহারঃ সানস্ক্রিন ব্যাবহার করলে আমাদের ত্বক এর স্বাস্থ্য ভালো থাকে। বাড়িতেই থাকুন বা বাইরে যেখানেই যান সানস্ক্রিন যদি আপনি প্রতিদিন ব্যাবহার করেন তবে বুঝবেন যে আপনার ত্বক সেভ,সানস্ক্রিন যদি আপনি প্রতিদিন ব্যাবহার করেন ত্বকের নানা সমস্যা দূর হয় যেমন- মুখের মধ্যে দাগ পড়বে না, সূর্যের আলোক রশ্মি থেকে যে আপনার ত্বক এর ক্ষতি হওয়ার আশঙ্কা ছিল সেটা হবে না। আরও এমন অনেক উপকার পাবেন। তবে বাজার থেকে সঠিক সানস্ক্রিন কিনবেন না হলে হিতে বিপরীত।

    রাতে নিয়মিত এই কাজ করুনঃ রাতে ঘুমতে যাওয়ার আগে পরিস্কার ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নেবেন। পারলে বাজার থেকে কোন আয়ুর্বেদিক ফেসওয়াশ এনে ব্যাবহার করতে পারেন এতে আপনার ত্বক এর গ্লেজ বাড়বে ও মুখের মধ্যে কোন ছোপ বা দাগ পড়বে না।

    আরো পড়ুন এখানে ক্লিক করুন 

    আমরা প্রতিদিন ঘরে বাইরে অনেক কাজ করে থাকি যার কারনে মুখের মধ্যে নানা ময়লা,ধুলো,বালি,ও তৈলাক্ত স্পট পরে যা আমাদের ত্বক এর জন্যে অনেক ক্ষতিকর। রাতের বেলায় যদি মুখ না ধুয়ে ঘুমিয়ে যায় তা হলে আমাদের মুখে আর কিছু না হোক স্পট আসবেই। তাই যদি মুখের সুন্দরতা ধরে রাখতে চান তা হলে নিয়ম করে রাতে এই কাজ করবেন।

    পুষ্টিকর আহার: অবশ্যই আপনাকে পুষ্টিকর খাবার খেতে হবে না হলে ত্বক এর মান থাকে না। আপনি যতই সানক্রিম লাগান কোনো কাজ হবে না। ভিটামিন C আছে এমন খাবার প্রতিদিন খাবেন এতে আপনার ত্বক এর উজ্জ্বলতা বাড়াতে এমনিতেই ভালো সাহায্য করে।

    আমাদের পোষ্ট তাড়াতাড়ি পড়তে হলে আপনি অবশ্যই আমাদের টেলিগ্রাম ও ফেসবুক এর সাথে যুক্ত হোন। নীচে লিংক দেওয়া আছে।

    টেলিগ্রাম 👉 জয়েন

    ফেসবুক 👉জয়েন