Wed. Feb 21st, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    আজকে ১৭ সেপ্টেম্বর শুরু হলো PM Vishwakarma Yojana কেন্দ্র সরকার সত্যি গরিব দের জন্য একটু দোয়া করলো। আজকে এই ছোট্ট বিনোদন এ আমরা দেখবো কতটা সুযোগ সুবিধা পাবেন কারিগর রা। আর সুবিধা পেলেও কি কি সুবিধা পাবেন। চলুন জেনে নি –

    মুচি থেকে শুরু করে নাপিত, রজমিস্ত্রী সবাই পাবেন ১৫০০০ করে টাকা। আরো প্রতিদিন দেবে ৫০০ টাকা করে কেন্দ্র। ১৭ ই সেপ্টেম্বর প্রধান মন্ত্রীর জন্মদিন, আর ওই দিনেই পড়ছে বিশ্বকর্মা পুজো। আর ওই ১৭ ই সেপ্টেম্বর চালু করবে পিএম বিশ্বকর্মা যোজনা (PM Vishwakarma Yojana)।

    PM Vishwakarma Yojana অধীনে অনেকেই পড়বেন যেমন ছুতোর,মুচি, নাপিত, রাজমিস্ত্রি, কামার আরো অনেকেই। সমস্ত কারিগর দের জন্যে ৫ দিনের একটা প্রশিক্ষণ শিবির এর ব্যবস্থা করেছে। আর এই প্রশিক্ষণ শিবিরে যারা যোগদান করবে সবাই ১৫০০০ হাজার করে পাবেন।

    পরে আবার ১৫ দিনের প্রশিক্ষণ শিবিরের ব্যবস্থা করবেন কেন্দ্র সরকার। এই শিবিরে যারা যোগদান করবেন, তাদেরকে ক্ষতিপূরণ হিসাবে ৫০০ টাকা করে দেবেন কেন্দ্র সরকার। সঙ্গে থাকবে আরো নানা সুযোগ সুবিধা।

    আরো সুন্দর ও নতুন নতুন টিপস পড়তে এখানে ক্লিক করুন 

    আপনারা অনেকেই জানেন যে ১৫ আগস্ট এর দিন PM Vishwakarma Yojana (পি এম বিশ্বকর্মা যোজনা ) করে ছিলেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। লালকেল্লা তে যখন জাতী নিয়ে ভাষণ দিচ্ছিলেন তখন। ১৭ সেপ্টেম্বর আজকে এই PM Vishwakarma Yojana চালু করলেন।

    আগামী দিনে এই ঋণের পরিমাণ আরও বাড়ানো হবে। প্রধানমন্ত্রী বলেন, এই প্রকল্পের ফলে দেশে কর্মসংস্থানও অনেক বেড়েছে। যাইহোক, বিশ্বকর্মা যোজনাই মূলত ঐতিহ্যবাহী কারিগরদের লক্ষ্য করা হয়েছে । যারা কিছু প্রযুক্তিগত দক্ষতা অর্জন করেছেন এই শ্রেণীতে প্রধানত কামার, কুমার, ছুতোর, ধোপা এবং রাজমিস্ত্রি সহ অনেক কারিগর অন্তর্ভুক্ত রয়েছে ।

    বিশ্বকর্মা কৌশল সম্মান যোজনার অধীনে যারা আছেন , তাদের জীবনযাত্রার মান উন্নত করার জন্য কম সুদে প্রথম পর্যায়ে 1 লক্ষ টাকা এবং দ্বিতীয় পর্বে 2 লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হবে সুদের হার থাকবে অনেক কম । এই ঋণের সুদের হার মাত্র 5%। এর জন্য কোনো বন্ধকের ও প্রয়োজন হবে না।

    আমাদের পোস্ট তাড়াতাড়ি পড়তে নীচে টেলিগ্রাম গ্রূপে জয়েন হয়ে জান, নীচে লিঙ্ক দেওয়া আছে 👇

    টেলিগ্রাম লিঙ্ক 👉জয়েন হন
    ফেসবুক লিঙ্ক 👉লাইক করুন