Sun. Mar 3rd, 2024
    ICDS Anganwadi New Recruitment 2023 : রাজ্যে অঙ্গনওয়াড়িতে ৩৬ হাজার কর্মী নিয়োগ।ICDS Anganwadi New Recruitment 2023 : রাজ্যে অঙ্গনওয়াড়িতে ৩৬ হাজার কর্মী নিয়োগ।
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    ICDS Anganwadi New Recruitment 2023 : ওয়েস্টবেঙ্গল এর অঙ্গনওয়াড়ি কেন্দ্র গুলির জন্যে নতুন ভাবে নিয়োগ এর উপডেট দিল রাজ্য সরকার। ৩৬ হাজার শূন্য পদে নিয়োগ হবে খুব শীঘ্রই। সহায়িকা ও কর্মী মিলে মোট ৩৬ হাজার পদে নিয়োগ করবে রাজ্য। এবং রাজ্যের কোন কোন জেলাতে নিয়োগ করবে তাও সাফ জানিয়ে দিলো।

    ওয়েস্টবেঙ্গল সরকারের পক্ষ থেকে রাজ্যে নতুন অঙ্গনওয়াড়ি সহায়িকা ও কর্মী নিয়োগ করা হবে। এর সম্পূর্ণ তথ্য নীচে আলোচনা করা হলো পড়ুন।

    ▪️নতুন পদের নাম :- সহায়িকা ও অঙ্গনওয়াড়ি কর্মী।

    ▪️শিক্ষাগত যোগ্যতা ও বয়স :- উচ্চ মাধ্যমিক পাশ ও বয়স ৩৫ বছর।

    ICDS কেন্দ্রে চাকরি পাওয়ার আগে বয়স ছিলো ৪৫ বছর বর্তমানে কমিয়ে ৩৫ বছর করেছেন কেন্দ্র সরকার। আগে সহায়িকা ও কর্মীদের শিক্ষাগত যোগ্যতা ছিলো এইট পাশ ও কর্মী দের জন্যে মাধ্যমিক পাশ। কিন্তূ বর্তমানে নতুন নিয়ম আপডেট করার এখন উচ্চমাধ্যমিক।

    আরো নতুন নতুন কাজের সন্ধান পেতে হলে এখানে ক্লিক করুন তাড়াতাড়ি 

    রাজ্যের কোন কোন জেলায় নিয়োগ করা হবে :-

    রাজ্যের বেশিরভাগ জেলার মধ্যে রয়েছে পূর্ব বর্ধমান,পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া এবং মালদা । এই পাঁচ জেলায় দ্রুত শূন্যপদ পূরণের জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে।

    কমিটি গঠনের সময়, জেলা ম্যাজিস্ট্রেটদের চেয়ারম্যান এবং বিধায়কদের ভাইস-চেয়ারম্যান এবং অফিসার হিসাবে নিয়োগ করা হয়েছে । মালদহের মন্ত্রী সাবিনা ইয়াসমিন, পূর্ব মেদিনীপুরের মন্ত্রী অখিল গিরি এবং পশ্চিম বর্ধমানের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার এই কমিটির ভাইস-চেয়ারম্যান।

    সবার আগে আমাদের পোষ্ট পড়তে আমাদের টেলিগ্রাম এ যুক্ত হয়ে জান, নীচে লিঙ্ক দেওয়া আছে ও আমাদের ফেসবুক পেজ ফলো অবশ্যই করবেন।👇