Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    হ্যালো কেমন আছেন সবাই আশা করছিস সবাই ভালোই আছেন। আজকের এই ছোট্ট বিনোদন এ আপনাদের একটা অল্প টাকা ইনভেস্ট এর একটা ব্যবসার আইডিয়া শেয়ার করতে চলেছি। এই ব্যবসা আপনি যদি গ্রামে থেকেন তবুও করতে পারেন, বাজারের বুকে যদি আপনার বাড়ি হয়ে থাকে তা হলে তো খুবই ভালো হয়। আপনি যদি ইচ্ছা করেন এই ব্যবসা আপনি ফুল টাইম কাজ হিসাবেও করতে পারেন, আর পার্ট টাইম কাজ হিসাবে ও করতে পারেন।

    এই business ideas আমি আপনাদের করতে বলছি এর কারন হচ্ছে, খুবই সহজে আপনি এই ব্যবসা গ্রো করতে পারবেন তাই। তবে কিছু ডকোমেন্টস লাগতে পারে এই ব্যবসা করতে গেলে। এই ডকোমেন্টস আপনি খুবই সহজেই অনলাইন এর মাধ্যমে বানাতে পারেন। আসলে এই ব্যবসা হলো -ই কমার্স এর ব্যবসা, এই ব্যবসাতে আপনি অনলাইনে প্রোডাক্ট সেল করতে পারেন। এবং মাসে ৫০,০০০/ সহজেই ইনকাম করতে পারেন।

    ই কমার্স বিজনেস (e commerce business):- আজকের এই ব্যবসা আপনি meso যে রিসেলিং প্লাটফর্ম আছে এর সাথে কাজ করতে বলব। কারন যত ই কমার্স প্লাটফর্ম আছে তার মধ্যে সব থেকে এই মেসো রিসেলিং প্লাটফর্ম এ তাড়াতাড়ি আপনি আপনার ব্যবসাটি গ্রো করতে পারবেন। তাই আপনি মেসোর সেলার পোর্টাল এ একটি সেলার একাউন্ট খুলেবেন। এই সেলার একাউন্ট খুলতে কিন্তূ আপনাদের কিছু ডকোমেন্টস প্রয়োজন হবে।

    কি কি ডকোমেন্টস লাগে :-

    1. আপনার আধার, ভোটার, ব্যাংক একাউন্ট।

    2. ই কমার্স GST NO

    3. ট্রেড লাইসেন্স

    আরো সুন্দর সুন্দর টিপস পড়তে এখানে ক্লিক করুন 

    ▪️আরো যদি কিছু লাগে তবে ওই গুলো আপনি সহজেই করেনিতে পারেন।

    এবার আসি কোন ব্যবসা করবেন, দেখুন বন্ধুরা এই ব্যবসায় অনেকেই কোটি কোটি টাকা ইনভেস্ট করে। তবে আমি আপনাকে কোটি টাকা ইনভেস্ট করতে বলবো না। মাত্র ১০০০০/ থেকে আপনি ব্যবসাটি শুরু করতে পারবেন। মেয়েদের যে সব সাজগজ এর জিনিস আছে সেই ব্যবসা। হাতের বালা, কানের দুল, চুড়ি, লিপস্টিক, আরো অনেক এই জিনিস আছে। এই প্রোডাক্ট গুলো আপনি কলকাতা থেকে পাইকারি এনে MESO যে প্লাটফর্ম আছে সেখানে সেল করতে পারেন।

    আর এই ব্যবসার জন্যে আপনাকে কোনো কাস্টমার এর অপেক্ষা করতে হবে না। অর্ডার আপনাকে MESO দেবে আপনি শুধুই সাপ্লাই করবেন। আর মেসো আপনাকে ১৫ দিন অন্তর পেমেন্ট দেবে। এই ব্যবসা করে সহজেই মাসে ৫০০০০/ থেকে বেশী ইনকাম করতে পারবেন।

    আরো সুন্দর সুন্দর পোষ্ট পড়তে আমাদের টেলিগ্রাম ও ফেসবুক এ জয়েন হতে পারেন। নিচে লিঙ্ক দেওয়া আছে 👇