Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    সময়ের সাথে সাথে মানুষের অনেক পরিবর্তন হয়েছে। গত পাঁচ বছর আগে মানুষ এর জীবন ধারা ছিলো সম্পূর্ণ অন্য রকম, আর বর্তমান অন্য রকম হয়েছে। তার সাথে সাথে বেড়ে গেছে মানুষ এর সংসারের খরচা।

    এখন একটা সব চেয়ে ছোট সংসার এও একজনের ইমনকামে চলে না। তাই যদি কেও চাকরিও করেন তবে সেও অন্য কোনো ইনকাম এর রাস্তা খুঁজতে থাকেন। আর সেই কারণেই বাড়িতে সবাই ছোট খাটো ব্যবসা খুঁজতে থাকেন অনেকেই।

    কিন্তু ব্যবসা শুরু করা এবং ব্যবসা শুরু করার চিন্তার মধ্যে একটি অনেক বড় পার্থক্য রয়েছে। কিন্তু আপনি যদি একজন গ্রামীণ বাসিন্দা হন তবে এই ব্যবসাটি আপনাকে প্রচুর উপার্জনের সুযোগ করে দিতে পারে ।

    আর এই লাভজনক ব্যবসা হল ছাই থেকে ইট তৈরির ব্যবসা। বর্তমানে বাজারে এ ধরনের ইটের চাহিদা রয়েছে,মাটির ইটের চেয়ে বেশি। এর অন্যতম কারণ এর খরচা কম এবং কম ওজন। তাই এসব ইট এক স্থান থেকে অন্য স্থানে পরিবহনে কম জ্বালানি ব্যবহার হয়ে থাকে।

    আপনি এই ধরনের ইট তৈরি করে একটি ব্যবসা শুরু করতে পারেন। এই ক্ষেত্রে, আপনার 100 থেকে 150 বর্গ ফুট জায়গা প্রয়োজন হতে পারে,যেখানে আপনি এই ইট তৈরির মেশিনটি গেলে দোকানে কিনতে গেলে পাবেন।

    তবে এর জন্য আপনাকে কয়েক হাজার টাকা দিতে হবে। এটা এই ব্যবসার বিনিয়োগ,কারখানা থেকে কাঁচামাল হিসাবে ছাই বা ফ্লাই অ্যাশ আপনাকে আমদানি করতে হবে। জল সরবরাহ করাটা এখানেও গুরুত্বপূর্ণ।

    আরো সুন্দর ও নতুন পোষ্ট পড়তে এখনো ক্লিক করুন 

    সব কিছুই যখন আপনার কাছে সরবরাহ থাকবে তখন আপনি কাজ আরাম্ভ করতে পারেন। আপনি উপযুক্ত কাঁচামাল দিয়ে মেশিনে খাওয়ানোর মাধ্যমে এই ইটগুলি নিজেই তৈরি করতে পারেন। একটি মেশিন প্রতিদিন প্রায় 2000 ইট উত্পাদন করতে পারে।

    এবার আসা যাক লাভের কথায় । বাজারে এ ধরনের ফ্লাই অ্যাশ ব্রিকসের ব্যাপক চাহিদা রয়েছে। আর আপনি প্রতিটি ইট এর জন্য আপনি এক টাকা লাভ করতে পারবেন। সুতরাং, এখানে সহজেই প্রতি মাসে 60,000 টাকা লাভ করার সুযোগ রয়েছে। মেশিনের সংখ্যা বাড়াতে পারলে এই ব্যবসায় লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

    আরো সুন্দর সুন্দর টিপস জানতে আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন হতে পারেন নীচে লিঙ্ক দেওয়া আছে।👇