Sun. Feb 18th, 2024
    Stock Market : শেয়ার মার্কেট এর এই পাঁচটি টিপস মনে রাখুন লস কোনো হবে না।Stock Market : শেয়ার মার্কেট এর এই পাঁচটি টিপস মনে রাখুন লস কোনো হবে না।
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    বর্তমানে ট্রেডিং একটা ফেশন এর মতো হতে চলেছে। শেয়ার বাজার সম্পর্কে কোনো নলেজ থাকুক আর না থাকুক ট্রেডিং করতে হবে। অনেকেই জানেন যে ট্রেডিং এ টাকা ডবল করা যায়। এই চক্কর এ পড়ে বহু মানুষ টাকা লস করছে। এমনকি দেওলিয়া ও হয়ে যাচ্ছে। নিজের কষ্ট করে ইনকাম করা টাকা হারিয়ে সর্বশান্ত হয়ে যাচ্ছে। আমি সেই সকল বন্ধুদের বলবো আজকের এই ৫ টি টিপস ফলো করুন লস কাকে বলে তা ভুলে যাবেন।

    এই ৫ টি টিপস কি কি জানুন :- এই পাঁচটি টিপস এর বিস্তারিত নিচে দেওয়া থাকবে অবশ্যই পড়বেন।

    ১/ Over Trading (অতিরিক্ত ট্রেডিং করা )

    ২/ Mind Psychology(মাইন্ড সাইকোলজি)

    ৩/ Chart Partten(চার্ট পার্টটান )

    ৪/ Support Resistance(সাপোর্ট রেজিস্ট্রেশ)

    ৫/ Candl stick partten candal

    ওপরের এই ৫ টি টিপস কেউ যদি ফলো করে তা হলে কোনো দিন ওই ব্যক্তি কখনও লস করবেন না, লস কি ভুলেই যাবেন।

    ১/ Over Trading (অতিরিক্ত ট্রেডিং করা ):- আমরা বলি Over Trading, এই Over ট্রেডিং কি জানেন, ধরুন আমি প্রথমে একটা ট্রেড নিলাম আর সেই ট্রেড এ আমার লাভ হলো। কিন্তূ আমি পরে আরো ১০ ট্রেড নিলাম, যা লাভ হয়ে ছিলো তাও লস করলাম,এবং আমার মেন যে ব্যালান্স ছিল তা থেকেও লস করলাম। আর ব্রোকার চার্জ ও বেশী দিতে হলো। এই ভাবে আমাদের অনেক বেশী লস হয়। তাই Over ট্রেডিং বন্ধ করতে হবে।

    ২/ Mind Psychology(মাইন্ড সাইকোলজি):- মাইন্ড সাইকোলজি যদি ঠিক না করতে পারি তা হলে কোনো দিন লাভ করতে পারবো না এই ট্রেডিং এ। তাই Mind Psychology ঠিক করার জন্যে আমাদের মেডিটেশন করা প্রয়োজন।

    ৩/ Chart Partten(চার্ট পার্টটান ):- চার্ট পার্টটান অবশ্যই জানতে হবে। যদি না জানেন অবশ্যই জানুন শিখুন, যদি শিখতে পারেন তবে এতো টাকা কামাবেন যা কল্পনা করাতে পারবেন না।

    আরো পড়তে এখানে ক্লিক করুন 

    ৪/ Support Resistance(সাপোর্ট রেজিস্ট্রেশ):- সাপোর্ট ও রেজিস্ট্রেশ কে ফলো করুন, সাপোর্ট এ শেয়ার কিনুন, আর রেজিস্ট্রেশ এ বিক্রি করুন। Support Resistance কে ফলো করলেও আপনি ভালো লাভ করতে পারবেন।

    ৫/ Candl stick partten candal:- ক্যান্ডল স্টিক পার্টটান হচ্ছে শেয়ার বাজারের ভগবান। অনেকেই আছেন যারা Candl stick partten জানেন না তবুও শেয়ার বাজারের টাকা ইনভেস্ট করছেন। তাঁদের উদ্দেশ্য একটাই কথা যেন আগে শিক্ষা গ্রহণ করেন ক্যান্ডল স্টিক পার্টটান এর।

    এই পাঁচটি জিনিস জানুন অবশ্যই, ভালো রেজাল্ট পাবেন। আর যদি না পারেন তা হলে শেয়ার বাজার কে ভুলে জান। 🙏🙏

    আরো নতুন নতুন টিপস পড়তে আমাদের ফেসবুক ও টেলিগ্রাম গ্রূপে জয়েন হন। নীচে লিঙ্ক দেওয়া আছে 👇