Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    এলার্জির লক্ষণ হলো চুলকানি, হঠাৎ করেই আরম্ভ হয় এলার্জি। অবহেলা করলেই চুলকানির দাপট খুব তাড়াতাড়ি বেড়ে যায়। শরীরের কিছু কিছু স্থানে ফুসকুড়ি মতন বেরিয়ে যায়, সেই স্থান হালকা লাল হয়ে ফুলে যায়। আবার কিছুক্ষণ পর সব হঠাৎ করেই গায়েব হয়ে যায়। তবে এই গায়েব বলেই চুপ চাপ থাকবেন না, না হলে পরে আবার কষ্ট ভোগ করতে হবে।

    আর ও সুন্দর সুন্দর পোস্ট পড়তে এখানে 

    এই এলার্জি কেনো হয় :- এই এলার্জি কেনো হয়, সে সম্পর্কে আমরা অনেকেই জানি না। শরীরে ধুলো বালি লাগার কারণ এই হয়তো শরীর এ এলার্জি হয়। জানেন এই ধুলোবালিতে এক ধরনের জীবাণু থাকে যারা নাম মাইট, শরীরের এলার্জি সৃষ্টির জন্যে এর ভূমিকা ৫৫%। আরো কিছু ছত্রাক আছে যা আমাদের শরীরের এলার্জি সৃষ্টি করে। তবে আজকে এই পোস্ট এর মাধ্যমে মুখের এলার্জি চিরতরে বিদায় করার উপায় জানবো। কোনো ডাক্তার এর চিকিৎসা ছাড়া সম্পূর্ণ ঘরোয়া উপায়ে।

    মুখের এলার্জি দূর করার উপায় কী?

    মুখ হচ্ছে আমাদের শরীর এর একটি আকর্ষণীয় অংশ। তাই আমাদের মুখ সব সময় পরিষ্কার ও যত্ন রাখা উচিত। তাই মুখকে প্রতিদিন ভালো ভাবে পরিষ্কার রাখা উচিত। মুখে যদি এলার্জি বের হয়, তা হলে মুখের মধ্যে স্পষ্ট বা দাগের সৃষ্টি হয়। যার ফলে মুখ দেখতে বিশ্রী লাগে।

    Skin Care : মাত্র ৫ দিনেই মুখের এলার্জি গায়েব হয়ে যাবে, ঘরোয়া উপায়ে। IMAGE CREDIT-FREEPIK.COM
    Skin Care : মাত্র ৫ দিনেই মুখের এলার্জি গায়েব হয়ে যাবে, ঘরোয়া উপায়ে। IMAGE CREDIT-FREEPIK.COM

     

    উপায় :-

    ▪️মুখে যদি এলার্জি হয়ে থাকে তা হলে আপনি ঠান্ডা জাতীয় কিছু, বা বরফ লাগাতে পরেন। এতে চুলকানি থেকে মুক্তি পেতে পরেন। আর এলার্জি ও কমে যাবে।

    ▪️কিছু এমন খাবার গ্রহণ করবেন, যে গুলিতে বেশী পরিমানে ভিটামিন C পাওয়া যায়।

    ▪️নিমপাতা আর হলুদ বেটে তা মুখের মধ্যে লাগিয়ে কিছুক্ষন রেখে পরে জলে ধুয়ে ফেলুন, এই ভাবে ১৫ দিন মতো ডেলি করবেন তা হলে মুক্তি ১০০%।

    ▪️যারা প্রতিদিন মেকাপ করেন মেয়েদের বলছি – জানেন কী এই আপনার মেকাপ থেথেকেও মুখে এলার্জি ছড়ায়, তাই মেকাপ যতোটা পরেন ত্যাগ করবেন।

    ▪️এছাড়া আরো কিছু উপায় আছে যা করলেন আপনার এই মুখের এলার্জি দূর করতে পরেন। যেমন -প্রতিদিন চান করা, নিয়মিত সানক্রিম ব্যবহার করা ইত্যাদি।

    আমাদের পোস্ট তাড়াতাড়ি পড়ার জন্য আমাদের টেলিগ্রাম গ্রুপে জয়েন হোন, এবং ফেসবুক পেজ ফলো করুন, নিচের লিংক দেওয়া আছে 👇

    টেলিগ্রাম লিংক👉 জয়েন হোন
    ফেসবুক পেজ 👉 লাইক করুন