Wed. Feb 21st, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    সামনে পুজো তাই অনেকেই চান যে তাঁদের জেনো সুন্দর চুল হয়। আমরা অনেক বার শুনেছি যে চুলের স্বাস্থ্যের জন্যে রসুন এর ভালোই গুন রয়েছে। কিন্তূ অনেকেই জানেন না এই রসুন কী ভাবে ব্যবহার করবেন আপনার চুলে। তাই আজেক আমরা এই ছোট্ট পোস্ট এর মাধ্যমে রসুন এর ব্যবহার টা জেনে নেবো। খুবই সহজ ভাবে আপনি এই রসুন তেল তৈরী করে, ব্যবহার করতে পারবেন।

    কিভাবে বানাবেন : প্রথমে আপনি তিন টেবল চামচ রসুনের তৈরী পেস্ট। ওই পেস্ট টিকে ভালো করে নারিকেল তেল এর সাথে মিশ্রন করে গরম করে নাড়তে থাকতে হবে। হালকা আছে এই পরিপাক করতে হবে। এর পরে ওই তেল নামিয়ে ছেকে নিন তার পরে ঠান্ডা করুন। এই কাঁচা রসুনের প্রচুর পরিমানে ভিটামিন ও খনিজ উপাদান পাওয়া যায়। এছাড়া আরো অনেক উপাদান পাওয়া যায় এই রসুনের মধ্যে। প্রচুর পরিমান সেলিনিয়াম রাসায়নিক উপাদান থাকার জন্য রসুন চুলের স্বাস্থ্যের জন্যে উপকারী। adivasi hair oil.

    ▪️মধু ও রসুনের গুন :- প্রথমেই রসুনের রস যে করেই হোক বের করে নিতে হবে। আপনারা পেস্ট করেও বের করতে পরেন বা কুচি কুচি করে কেটেও বের করতে ও পরেন। তার পড়ে পরিমান মতো ওই রসুনের রসের সাথে মধু মিশিয়ে নিতে পরেন। এর পরে ওই মিশ্রন আপনি আপনার মাথায় ম্যাসেজ করতে পরেন। এতে আপনার মাথার ত্বক এর উন্নতি হবে। অবশ্যই কিছুক্ষন পরে সেটা ধুয়ে ফেলবেন। Onion hair oil.

    সুন্দর ও নতুন টিপস পড়তে এখানে ক্লিক করুন 

    ▪️নারকেল তেল, রসুন ও আদার ব্যবহার :- কিছু আদা ও কিছু রসুন কে ভালো করে বেটে রস বের করবেন। কিছু পরিমান মধু দিয়ে আপনি ব্যবহার করতে পরেন বা গরম করে ও ব্যবহার করতে পরেন।

    ▪️পেঁয়াজ রসুন ও মধু ব্যবহার : এই মিশ্রনের ব্যবহার এ চুলের ভালোই উপকার হয়ে থাকে। প্রথমেই কিছু কিছু পরিমানে রসুন ও পেঁয়াজ নিয়ে তা ভালো করে পেস্ট করবেন আলাদা আলাদা ভাবে। ওই পেস্ট গুলোর রস বের করুন আর এবার নারকেল তেল এর সাথে মিশিয়ে মিশ্রনটি সম্পূর্ণ করুন আর ব্যবহার করুন। অবশ্যই ধুয়ে ফেলবেন।

    ▪️রসুন, মধু আর লেবুর ব্যবহার :- এখানে আমরা রসুনকে ভালো করে গ্রান্ডের এ পেস্ট করে নেব। এর পরে ওই পেস্ট এর সাথে লেবুর রস মিশে নেবো। একটু ভালো করে ওই দুটি মিশে গেলে, মধু মিশিয়ে নেবো। আপনি এই ভাবে তিনটের মিশ্রন তৈরী করে আপনি ব্যবহার করতে পারবেন।

    সতর্কীকরণ- উপরে যে কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া দরকার। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে হলে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলতে হবে।

    • Best hair oil for hair growth 

    আমাদের পোস্ট সবার আগে পড়তে হলে নীচে টেলিগ্রাম গ্রূপে জয়েন হোন।

    টেলিগ্রাম 👉জয়েন
    ফেসবুক 👉ফলো

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *