Thu. Feb 22nd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    আমরা সবাই চাই জীবনে অনেক উন্নতি করতে কিন্তু আমাদের কিছু খারাপ অভ্যেস এর জন্য তা করতে আমরা পারি না। তবে আজকে আপনাদের এমন ৫ টি রুলস বলবো যা করলে খুব সহজে আপনি জীবনের সঠিক পথ বেছে নেবেন।

     

    যা আপনাকে আগের দিন গুলির জন্যে সুন্দর ভাবে জীবন যাপন করার সুযোগ করে দেবে। তাই যদি পারেন এই ৫ রুলস এর কাজ করা শুরু করতে পারেন। নীচে এই ৫ রুলস দিলাম।

     

    কোন পাঁচটি অভ্যাস আমাকে উন্নতি করতে সাহায্য করবে:-

     

    ১. প্রতিদিন সকাল সকাল ঘুম থেকে উঠুন, আর রাতের বেলা তাড়াতাড়ি শুয়ে পড়ুন। এর কোন বিকল্প হয় না ।

     

    ২. ধীরে ধীরে মিথ্যা কথা বলা ছাড়তে হবে আপনাকে । আপনি যখন ঘুমাবেন সেই সময়ে হিসেব করবেন, যে আমি আজ মোট কয়টা মিথ্যা কথা বললাম । আর তার পরেরদিন থেকে একটা একটা করে মিথ্যা কথা বলা কমিয়ে দিন। তার পরেরদিন আবার আরেকটা মিথ্যা কথা বলা কমান। আপনি একদিন দেখবেন যে আর মিথ্যা কথা বলছেন না। এই ভাবে অভ্যাস করুন।

     

    ৩. প্রতিদিন নিয়ম করে বা একটু বেশি টাইম করে বই পড়ার অভ্যাস করুন, এতে আপনার মগজ খুলে যাবে। সাহিত্য, সংস্কৃতি, ভ্রমনকাহিনী, গোয়েন্দাকাহিনী ইত্যাদি পড়ার ট্রাই করুন।

     

    ৪. নিজেকে কখনও জ্ঞানী মনে করো না। সবার কাছ উপদেশ নেয়ার অভ্যাস করুন থেকে। আপনি ছোট-বড়, চেনা-অচেনা, শিক্ষিত-অশিক্ষিত সবার কাছ থেকে অনেক কিছু শিখতে পারবেন। এই কথা মনে রাখবেন,যে রাস্তার পাশে বসে খবরের কাগজ বিক্রি করছে সেই লোকটাও হয়তো আপনার থেকে বেশি জ্ঞান রেখেছে। তাই সবার কাছ থেকে কিছু না কিছু আপনি শিক্ষা পেয়ে যাবেন।

     

     

    আরো পড়ুন :-গর্ববতী মেয়েরা পুজো করতে কি পারবে?

     

    ৫. আপনি অপচয় একদমই ছেড়ে দিন। মনে রাখবেন প্রয়োজনের সময় ১০০ টাকার জিনিস ২০০ টাকায় কিনতেও কোনো দোষ নেই। তবে প্রয়োজন না থাকলে ওই ১০ টাকার জিনিস ১ টাকায় কেনাও মূল্যহীন। এই কথা মনে রেখে কাজ করুন আপনার জীবনে সফলতা ১০০% আসবেই। স্বয়ং ভগবানের এর সাহস হবে না আপনার সফলতা রুখতে।

     

    আমাদের সাথে যুক্ত হয়ে জান, আর প্রতিদিন নতুন নতুন টিপস জানুন। নীচে টেলিগ্রাম লিঙ্ক জয়েন হয়ে জান।