Thu. Feb 22nd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

     

    বন্ধুরা Guru Purnima এই দিনটিকে অত্যন্ত শুভ দিন বলে মনা হয় তাই এই দিনে যদি কেউ, এই কাজ করে তা হলে মনে করা হয় তার জীবনের সকল সমস্যা ও অভাব ওই ব্যক্তি যে ছেড়ে দূরে চলে যায় ।

     

     

    খুবই একটা সহজ উপায় যদি করতে পারেন তা হলে দেখবেন আপনার ঘরের সকল সমস্যা ও অভাব চিরতে দূর হয়ে গিয়েছে। এই গুরুপূর্ণিমা দিনে এই টোটকার প্রচুর শক্তি বেড়ে যায়। তবে আপনাদের এই দিনের জন্য অপেক্ষা করতে হবে। প্রতি বছর এই একবার এই আসে তাই এই দিনের জন্য কিন্তূ অপেক্ষা করতে হবে। প্রত্যেক বছরের নতুন পঞ্জিকা তে ওই guru purnima দিনের শুভ টাইম পেয়ে যাবেন।

    নীচে টোটকা নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো -এই গুরু পূর্ণিমা দিনে যা যা করবেন।

     

    ১/ এই দিনে আপনি যায় আহার গ্রহণ করে না কেন, তবে নিরামিষ হয় যেন। ওই খাবার এ কিছু পরিমান কেশর ছিটিয়ে দিবেন।

     

    ২/ চেষ্টা করবেন এই গুরু পূর্ণিমার দিনে আপনি সকালে উঠে ধুয়ে গা বা চান করে  কেশর দিয়ে কপালে তিলক লাগাবেন।

     

    ৩/ এই গুরু পূর্ণিমার দিন অশ্বস্থ বৃক্ষ কে পুজো করতে হয়। এবং একটি ঘি এর প্রদীপ জ্বালা তে হয়।

     

    ৪/ guru purnima এর দিনে যেকোনো আপনার গুরু বা ব্রাহ্মণ কে আপনার সমর্থ অনুযায়ী কিছু দান করা উচিত। ও তাঁদের সেবা করা উচিত।

     

    ৫/ এই দিন শান কররা জলের মধ্যে এক টুকরো কপূর দিয়ে শান করা উচিত।

     

    ৬/ অবশ্যই মনে রাখবেন এই গুরু পূর্ণিমার দিন হলুদ রঙের ফুল হয় এমন একটা গাছ এনে বাড়িতে লাগাবেন। যদি পারেন ওই দিন গুরুজনদের হলুদ রঙের বস্ত্র, মিষ্টি ও ইত্যাদি জিনিস দান করবেন।

     

    ৭/ গুরু পূর্ণিমার দিন সকলের উচিত ভগবানের সামনে বসে গীতা পাঠ করবেন। বিশেষ করে যে সকল ছাত্ররা বারবার পড়া ভুলে যায় তারা অবশ্যই যেনো গীতা পাঠ করে।

     

    আরো সুন্দর সুন্দর টিপস পড়তে এখানে ক্লিক করুন 

     

    ৮/ ব্যবসায়ী বা চাকরি জীবিরা অবশ্যই ওই দিন কোনো সৎ ব্রাহ্মণ বা কোনো দুস্ত মানুষ দের কিছু হলুদ রঙের দ্রব দান করা উচিত। ভালো রেজাল্ট পাবেন।

     

    ৯/ আর যদি আপনার বাড়ির আর্থিক সমস্যা দূর করতে চান তা হলে,এই দিন একটি ঘি এর প্রদীপ জ্বালাবেন,সেই ঘি এর প্রদীপ এর মধ্যে হলুদ দুই টুকরো দিবেন। এবং পরে আরো ১১ টুকরো ও হলুদ কড়ি ১১ টি।

     

    যাদের গুরু দীক্ষা হয়েগেছে তারা ওই দুটি হলুদ টুকরো নিবেন, একটু হলুদ কাপড়, ও ১১ টি হলুদ কড়ি নিয়ে আপনার গুরুর পায়ে অর্পণ করবেন। ও যাদের গুরু দীক্ষা হয়নি তারা অবশ্যই ভগবান শ্রী কৃষ্ণর পায়ে অর্পণ করবেন।

     

    ভালো রেজাল্ট পাবেন আরো সুন্দর সুন্দর টিপস ও নতুন নতুন আউপডেট পেতে অবশ্যই আমাদের টেলিগ্রাম এর সাথে জয়েন হন। নীচে লিংক আছে।

     

    guru purnima 2024g,uru purnimap,urnima kab hai,guru purnima quotes, buddha purnima,sharad purnima 2022,kartik purnima 2022,buddha purnima 2023,happy guru purnima,গুরু পূর্ণিমা