Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    আজকে একটা কঠিন বিষয় কথা বলার জন্য  বলেছেন গর্ভবতী অবস্থায় সন্তান সম্ভবা নারী সে কি বাড়িতে ঠাকুরের পূজা করতে পারবে । এই বিষয়ে কথা বলব আপনাদের সঙ্গে বহু যুগ ধরে যত মেয়েদের উপরেই নিয়ম সংস্কার গুলো চাপানো হয়েছে।

     

    যদিও এর কারণ আছে মেয়েরাই সংসারের কান্ডারী । কিন্তু কিছু- আমি বলব যে আমি ধর্মে বিশ্বাস করি যুগে যুগে কিন্তূ আমাদের ধর্মের আনেক পরিবর্তন হয়েছে। এটাই সনাতন ধর্মের ঐতির্য্য। একটা সময় বলা হত মা ঠাকুমাদের ও বলতে শুনেছি যে সন্তান সম্ভবা মেয়েরা পূজা করতে পারবেনা ।

     

    ওদের আর পূজা করতে নেই ওদের ছুঁতে নেই কেন?  আজকে যুগ বদলেছে কেন পুজো করতে পারবেনা আমি বলব যতক্ষণ আমার পরিবারের একজন সদস্য। সেই সন্তান সম্ভবা হয়ে পড়ে এবং বাড়ির লোকেরা যথারীতি একটা সময় তাকে সে সংস্কারে নিয়ে আসে । বাড়ির কেউ কেউ বললেন না না আর তুমি পুজো পুজো করতে পারবেনা,আমি বলবো মেয়ের মধ্যে  আছে একটা নতুন প্রাণ এই সময় সে কোনো ভাবেই অশুচি না।

     

    পৃথিবীতে একটা নতুন প্রাণ আসছে আমি সকলকে বোঝাতে চেষ্টা করছি এবং আপনাদের কে বলছি গর্ভবতী শরীর নিয়ে ঈশ্বরের সামনে বসে ঠাকুরের পুজো করতে যদি পারে বাধা দেবেন না। এটাই বেস্ট সময় ভালো ভালো ভাবনা ভাবা ভালো । ডাক্তার বাবুরাও পর্যন্ত বলেন সু চিন্তা কর এই সময় খুব দরকার, তাই না টেনশন ফ্রি থাকা খুব দরকার আছে শরীরের নানা রকম হরমোনের চেঞ্জ হয় ।

     

    এই সময় আমি বলব প্রত্যেকটি মেয়ে পুজো করতে পারবেন কে কি বলল কথা নয় । আমি আর আমার ঠাকুর আমার ইষ্ট দেবতা মাঝখানে,কিন্তু কেউ নেই আপনার মন চাইলে অবশ্যই মন চাইবে শরীর যতক্ষণ চাইবে আপনি পুজো করতেই পারেন। আপনাদের বলি  তাকে ভালবাসুন,ভালো থাকুন আজকে এখানে শেষ করছি পরবর্তী পর্বে বিস্তারিত আলোচনা হবে সঙ্গে থাকুন। এক কথায় এক জন গর্ভবতী নারী অবশ্যই পারবেন পুজো পাট করতে।

     

    তবে এই কথা অবশ্যই মনে রাখবেন খীদে বা উপোস করে কখনই পুজো করবেন না। এই কথা খেয়াল রাখবেন, সবাই তাঁকে ভালো করেই খেয়াল রাখবেন, যত্ন নেবেন সবাই তাঁকে খুশি রাখার চেষ্টা করবেন। এতে আপনার সংসারের মঙ্গল এই হবে।

     

    আরো সুন্দর সুন্দর পোস্ট ও খরব পড়তে নিচে আমাদের teligram ও WhatsApp গ্রুপ এ জয়েন হয়ে যান।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *