Wed. Feb 28th, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    বিয়ে করা মানে অনেক বড় দায়িত্ব। সংসার কি জিনিস সেটা হানিমুন পিরিয়ড শেষ হলেই পুরুষরা বুঝতে পারে। সংসারের খরচের চাপে তখন বউ নিয়ে আনন্দ করার সময়ে কিন্তূ টেনশন কাজ করে ।

     

    পুরুষ যখন বিয়ে না করে থাকে তখন তার নিজের খরচ ও মা-বাবা জীবিত থাকলে তাদের ওষুধের খরচ ছাড়া তেমন খরচ নেই। কিন্তু যেই বিয়ে করবেন সেই থেকে আরো বাড়তি একজনের দায়িত্ব আপনার ঘাড়ে চলে আসবে।

     

    তার খরচ, সেই সাথে বাচ্চা কাচ্চা হলে তাদের খরচ, সেই সাথে বাসা ভাড়া, চিকিৎসা খরচ এসব খরচ তো ফিক্সড খরচ। আপনি একা রোজগারের জন্য আছেন। তখন বুঝতে পারবেন বউ শুধু সংগম করার জন্য না। বউ সাথে করে নিয়ে আসে বিপুল খরচ যেটা শুধু আপনাকেই বহন করতে হবে। তা না হলে বিয়ে করছেন কেন?

     

    পুরুষ যখন এসবের মধ্যে বাধা পড়ে যায় তখন তার মধ্যে দুই ধরনের পরিবর্তন আসে। কেউ কেউ আছে এসব পরিবর্তন মানিয়ে চলার চেষ্টা করে। সমাজ, সংসার এসবের ঘানি টানতে টানতে জীবনের বাকি সময় পার করে।

     

    আবার কেউ কেউ আছে এসব পরিবর্তনে নিজে মানিয়ে নিতে পারে না। তখন শুরু হয় সংসারে নানাবিধ অশান্তি। ডিভোর্স পর্যন্ত গড়ায় অনেক সময়।

     

    পুরুষের মধ্যে বিয়ের পরে সংসারের দায়িত্ব চলে আসে। এ পরিবর্তনটা মানিয়ে চলতে পারে না সব পুরুষ। তাই সংসার জীবন থেকে পালিয়ে বাচতে চায়। স্বাধীন থাকতে চায়। যেখানে কোনো বাধা নেই। রাত ১০ টায় বাসায় ফিরলেও কেউ কিছু বলবে না। নিজের মতো করে বাচার স্বাধীনতা চায়।

     

    পুরুষ বিয়ের পরে এসব করলে সংসারে অশান্তি চলে আসবে। তাই সংসার টিকিয়ে রাখতে ও সন্তানের দিকে তাকিয়ে পুরুষকে বাধ্য হয়েই নিজের স্বাধীনতা চিরতরে বিসর্জন দিতে হয়।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *