Sun. Mar 3rd, 2024
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

     

    এমন কিছু নারী ও পুরুষ আছে তাদের দেহে অনন্ত যৌবন বিরাজ করে। এই দীর্ঘ ও চির যৌবন লাভ করার কিছু উপায় আছে। আবার আমাদের জীবন সুখের হতে পারে যদি শরীর থাকে সুস্থ, মনে থাকে আনন্দ। বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায় একটু বয়স বৃদ্ধির সাথে সাথে যৌনক্ষমতা হারিয়ে যায়। ইহা দাম্পত্য জীবনে মৃত্যুর সমান। মনের দিকে থেকে বুড়িয়ে গেলে তার প্রতিফলন হয় শরীরে ও মনে। আবার অনেক সময় অস্বাভাবিক যৌনলিপ্সাও শরীরের ক্ষতি করে তাই দীর্ঘায়ু ও চির যৌবন ধরে রাখতে কয়েকটি অতি সাধারণ উপায় দেওয়া হল।

     

    চিরযৌবন ও দীর্ঘায়ু ধরে রাখার গোপন টিপস।

     

     

    ● দু চামচ কাঁচা আমলকি রসের সঙ্গে দু’কোয়া রসুন বাটা প্রত্যহ খেতে থাকলে অনন্ত যৌবনের অধিকারী হওয়া যায়।

     

    ● যৌবন ধরে রাখতে আধ চামচ করে কুড়ের চূর্ণ, আমলকী ও অনন্তমূল উষ্ণ জল দিয়ে দিনে একবার খাইলে বিশেষ উপকার পাইবেন।

     

    ● মৈথুনে শরীর ক্ষয় হতে পারে। ইহা দীর্ঘজীবনের পথে বাধা সৃষ্টি করে থাকে—সেক্ষেত্রে ২ মিলিগ্রাম কর্পূর দু চামচ পানের রসের সঙ্গে মিশিয়ে সকালে ও বিকালে একবার করে দু-তিন দিন খেলে দুর্বলভাব চলে যাবে ও বিশেষ উপকার পাবে।

     

    চিরযৌবন ও দীর্ঘায়ু ধরে রাখার গোপন টিপস।

     

     

    ● অনেকের যৌনক্ষুধা বেশি হলেও কখনও পূর্ণতা পায় না—সেক্ষেত্রে আধপোয়া দুধ, ২০ গ্রাম খেজুর, আধ লিটার জলে ফুটিয়ে ঘন করে ঐ মিশ্রণ কিছুদিন খেলে বিশেষ, উপকার পাবে।

     

    ● অতৃপ্তি এলে বা উত্তেজনা কমে গেলে কাঁচা পানিফল অল্প চিনি দিয়ে জলের সঙ্গে মিশিয়ে খাইলে উপকার পাবে।

     

    ● ঋতুস্রাব ঠিক মত হয় না শারীরিক ও মানসিক দিক দিয়ে ভোগেন তারা ৫ গ্রাম মৌরি চার কাপ জলে সেদ্ধ করে বা গরম জলে রাত্রে ভিজিয়ে রেখে সকালে ২-৩ বারে খেলে বিশেষ উপকার পাবেন।

     

     

     

    ● স্তন ছোট বা বাচ্চারা স্তনে ভাল দুধ পায় না তারা মৌরির ক্বাথ তৈরি করে তিন চার দিন খেলে স্তনে দুধ আসবে ও বেশি দিন খেলে স্তন সুগঠিত হবে।

     

    আমাদের এই ছোট্ট পোষ্ট টি যদি আপনাদের ভালো লাগে বা উপকৃত হবেন মনে করে থাকেন তা হলে। অবশ্যই এই পোস্টি শেয়ের করবেন। ধন্যবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *