Wed. Feb 28th, 2024

     

    Facebook Reel কি আগে জানুন।

    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    Facebook Reels হলো ফেসবুকের একটি নতুন ফিচার যা কিছুটা টিকটকের মতোই কাজ করে। এটি ব্যবহারকারীদের সংক্ষিপ্ত ভিডিও তৈরি ও কম সময়ের মধ্যে তাদের ফেসবুক প্রোফাইলে প্রদর্শনের সুযোগ  করে দিয়ে থাকে।

    Facebook Reel দিয়ে আপনি Creative ভিডিও তৈরি করতে পারেন যেগুলোতে আপনি অতিরিক্ত Filter,Music এবং effect লাগাতে পারবেন । আপনি ভিডিও তৈরি করার পরে তা Facebook প্লাটফর্মে ভাইরাল করতে পারেন যাতে অন্য ব্যবহারকারীরা আপনার ভিডিওগুলি দেখতে পারেন । ফেসবুক রিল এইভাবে ব্যবহারকারীদের সামগ্রিক অভিজ্ঞতার উন্নত করার জন্য সরবরাহ করা হয়েছে।

    Facebook Reels- থেকে কীভাবে আয় করবেন? Facebook Reels Theke Income

     

    আপনি ফেসবুক অ্যাপে চলাকালীন হোম ফিডে Facebook Reel অপশনে ক্লিক করে ফেসবুক রিল ভিডিও দেখতে পারবেন।

     

    Facebook Reel ভিডিও ভাইরাল করার উপায় নিয়ে কয়েকটি উপায় বলছি :-

    Facebook Reels- থেকে কীভাবে আয় করবেন? Facebook Reels Theke Income

     

     

    ১. আপনার ভিডিওটি আকর্ষণীয় কি ভাবে করবেন :- ভাইরাল হতে চাইলে আপনার ভিডিওটিতে মনোযোগকারী এবং আকর্ষণীয় কিছু extra ফিচার যুক্ত করতে পারেন। যা আপনার অনুসরণকারীদের পক্ষে মজার বা আশ্চর্য জনক ভিডিও হয়ে উঠে। কেউ একবার দেখলে জেনো বার বার দেখ।

    ২. সংক্ষিপ্ত ভিডিও বানান :- ফেসবুক রিল ভিডিওর দৈর্ঘ্য সীমাবদ্ধ থাকে, তাই আপনার ভিডিওটি অতি সংক্ষিপ্তত বা কম টাইমের করার চেষ্টা করুন। ধরুন ১৫ সেকেন্ড এর বা ১০ সেকেন্ড এর বানান। এবং খুবই মজার করুন।

    ৩. ট্রেন্ডিং বিষয় নিয়ে ভিডিও তৈরি করুন:- Facebook Reel ভিডিও গুলি ট্রেন্ডিং বিষয়ের উপর ভিত্তি করে ভাইরাল হয়ে থাকে। তাই বর্তমান কি ট্রেন্ড চলছে সেটা ফলো করুন।

    Facebook Reel ভিডিও ভাইরাল করার জন্য আরো কিছু পদক্ষেপ নীচে দেওয়া হলো। নিম্নলিখিত কয়েকটি কার্যক্রমের মাধ্যমে আপনি ফেসবুকে আপনার রিল ভিডিওটিকে ভাইরাল করতে পারেন মন দিয়ে দেখুন 👇

    ৪. সম্পর্কিত হ্যাশট্যাগ ব্যবহার করুন:- ভিডিওটির সাথে সম্পর্কিত (কোন বিষয়ের ভিডিও তার) হ্যাশট্যাগ ব্যবহার করে আপনি আপনার Reel video টিকে Viral করতে পারেন। হ্যাশট্যাগ ব্যবহার করলে অন্যান্য ফেসবুক ব্যবহারকারীরা সম্ভাব্য আপনার ভিডিওটি দেখতে এবং শেয়ার করতে আগ্রহী হবেন।

    ৫. ট্রেন্ডিং টপিককে টার্গেট করুন ও পাবলিক কে :- Facebook Reel ভিডিও আপনার টার্গেট পাবলিকের সাথে সামঞ্জস্য বজায় রাখুন। আপনার পেজ বা facebook profile এ কোন বয়সী লোক আছে তা দেখুন। কারন মানুষের বয়স বাড়ার সাথে সাথে টেস্ট ও পরিবর্তন হয়ে থাকে। তাই অবশ্যই ভিডিও টপিক ও আপনার ফলোয়ার লক্ষ রাখবেন।

    facebook reel ভিডিও কত দিন পর ভাইরাল হয়:-

     

    Facebook Reel ভিডিও কত দিন পর ভাইরাল হবে তা সম্পূর্ণরূপে নিশ্চিত করা কঠিন একটি বিষয়। ভাইরাল হওয়ার জন্য,সময়,ভিডিওর মান, কন্টেন্টের আকর্ষণীয়তা এবং ব্যবহৃত ট্রেন্ডিং ফ্যাক্টরগুলির উপর নির্ভর করে। একটি মজার কন্টেন্ট ভাইরাল হওয়ার জন্যে সময় লাগে না। যেদিন ভিডিও আপলোড করবেন সেদিন এই ভাইরাল হতে পারে । কিছু ভাইরাল ভিডিও দেখা যায় যা একদিনেই খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।

    তবে, আপনার ভিডিও ভাইরাল হতে পারে আপনার টার্গেট দর্শকদের মাঝে। ভাইরাল হতে পারে মাত্র ৫ মিনিটের সময়ের মধ্যেই। আপনার ভিডিওটি জনপ্রিয় হওয়ার জন্য আপনাকে একটু কষ্ট করে শেয়ার ও প্রচার করতে হবে। এতে আপনার ভিডিও টির Ctr বেড়ে যাবে।

    Facebook Reel টাইটেল কেমন দেবো:-

     

    অনেকের মনে জাগতেই পারে এই প্রশ্ন, তো তাই title কেমন দেবেন। নিচে তার বিস্তারিত লিখলাম।

    Facebook Reel Title বেছে নিতে হবে একটি আকর্ষণীয় এবং সংক্ষিপ্ত নাম নির্বাচন করা উচিত। যা আপনার ভিডিওর মূল কথা, সারসংক্ষেপ করে প্রকাশ করে এবং লোকদের উদ্দীপনা প্রদান করে। একটি viral Title তৈরি করার জন্য নিম্নলিখিত টিপস  ফলো করতে পারেন :

    ১.আদর্শ টাইটেল:- আপনার ভিডিওর বিষয়ের সাথে মিল খাওয়ানোর চেষ্টা করবেন টাইটেল টির । যেমন, “সুস্থ জীবনের জন্য প্রাথমিক টিপস” বা “ক্রিয়েটিভ কালেকশনের সঠিক সূত্র” ঠিকই এই রকম।

    ২. মজার এবং আকর্ষণীয় টাইটেল:- একটি মজার বা আকর্ষণীয় টাইটেল ব্যবহার করে লোকদের আকর্ষণ করুন। উদাহরণস্বরূপ, “অদ্ভুত ভ্রমণ সংগ্রহের টিপস” বা “হাসির পর্দায় বাংলাদেশ”। এই ভাবে Facebook Reel এর title দিবেন। সাথে # হ্যায়চ ট্যাগ লাগাবেন।

    কোন টাইম এ Facebook Reel আপলোড করবেন:-

    Facebook Reels- থেকে কীভাবে আয় করবেন? Facebook Reels Theke Income

     

    Facebook Reel টাইমলাইনে ভিডিও পোস্ট করার জন্য নির্দিষ্ট সময়সীমা বা সময়সূচি নেই। আপনি যেকোনো সময়ে ফেসবুক রিল ভিডিও পোস্ট করতে পারেন। আপনার পছন্দমত সময়ে এটি করতে পারেন যাতে আপনার টার্গেট দর্শকগণ ভিডিওটি দেখতে পারেন এবং সামগ্রিক প্রচার হয়।

    একটি ভাইরাল পোস্ট করার জন্য আপনি আপনার পোস্টটি প্রকাশ করার পূর্বে কিছু টিপস মেনে চলতে পারেন:-

    ১. সময়ের সীমা:- আপনি সময়সূচি নির্ধারণ করতে পারেন যেমন দুপুরের পরে বা সন্ধ্যার সময়ে যাতে লোকদের বেশি দেখার সুযোগ থাকে। এই সময় সবাই বেকার থাকে তাই। ভিউ পাওয়ার চান্স বেশী।

    ২. ট্রেন্ডিং মুহূর্ত:-  সাময়িক বা ট্রেন্ডিং ঘটনাগুলির সাথে সম্পর্কিত ভিডিও তৈরি করুন এবং সেই মুহূর্তে পোস্ট করুন। সাময়িক বলতো বর্তমান যা ঘটছে সেটাই নিয়ে। তা হলে আপনার ভিডিও সার্চ লিস্ট এ আসবে। আর viral হওয়ার চান্স বেড়ে যায়।

    Facbook Reelsbথেকে আয় করতে কয়টি ফলোয়ার লাগবে:-

    Facebook Reel থেকে আয় করতে 1000  ফলোয়ার লাগবে। এটি নির্ভর করবে আপনার ইনফ্লুয়েন্স লেভেল এবং আপনার উপলব্ধ সময়ের উপর। তবে, Facebook এ একটি সুপারস্টার হওয়ার জন্য অনেক ফলোয়ার প্রয়োজন হবে। একটা কথা মনে রাখতে হবে পুরো যেন অরজিনাল কন্টেন্ট হয়ে থাকে কোনো রকম কপি ভিডিও দেওয়া যাবে না।

    আপনি প্রথমত আপনার কন্টেন্টটি আকর্ষণীয় এবং মানসম্পন্ন করার চেষ্টা করতে পারেন। এছাড়াও নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন |

     

    • ট্যাগ এবং হ্যাশট্যাগ:- আপনার ভিডিওগুলির সাথে ট্যাগ এবং সম্পর্কিত হ্যাশট্যাগ যুক্ত করুন। এটি আপনার ভিডিওগুলি আপনার টার্গেট দর্শকদের কাছে পৌঁছে দেওয়ার জন্য সহায়তা করবে।

     

        Facebook Reel থেকে আয় করার জন্য নিম্নলিখিত উপায়গুলি পর্যবেক্ষণ করতে পারেন:-

    Facebook Reels- থেকে কীভাবে আয় করবেন? Facebook Reels Theke Income

     

    ১. স্পন্সরশিপ এবং ব্রান্ড পার্টনারশিপ:- আপনি আপনার facebook reel ভিডিওগুলির মাধ্যমে বিভিন্ন ব্রান্ড সংস্থা বা কোম্পানির সাথে স্পন্সরশিপ চুক্তি করতে পারেন। এটি আপনাকে প্রত্যেক ভিডিওর জন্য অর্থ উপার্জন করতে সাহায্য করবে। স্পন্সরশিপ পেতে আপনার ভিডিওগুলি আকর্ষনীয় এবং প্রাসঙ্গিক হতে হবে।

    ২. Video Monitize:- facebook Reels monitize প্রোগ্রাম অনুষ্ঠান চালু করেছে যা ভিডিও কন্টেন্ট ক্রিয়েটরদের উপার্জনের সুযোগ প্রদান করে থাকে । এই প্রোগ্রামের মাধ্যমে আপনি ভিডিও Monitize করতে পারেন যদি আপনার পেজে কোনো রকম facebook গাইডলাইন না ভেঙ্গে। তবেই পারবেন আপনার ভিডিও মনিটাইজ করতে। এবং মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

     আপনার যদি আমাদের এই পোষ্ট টি ভালো লাগে তবেই আপনিও পোস্টি শেয়ার করতে ভুলবেন না। কোনো রকম যদি ভুল থাকে তা হলে মাপ করবেন। আমরা এই পোষ্ট টি পড়ার জন্যে অনেক 🙏ধন্যবাদ 🙏

     

    • facebook theke taka income.
    • how to earn money from facebook videos।
    • Facebook থেকে কীভাবে টাকা ইনকাম করবো ।
    • ফেসবুক থেকে আয় করার জন্য কি কি প্রয়োজন ।
    • ফেসবুক থেকে আয় করার উপায়।
    • ফেসবুক থেকে  কীভাবে টাকা উপার্জন করতে হয় ।

     

     

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *