Wed. Feb 28th, 2024

     সিভিক বন্ধুর মানবিক মুখ ! অল্প টাকায় অনেক বেশি পরিশ্রম তাও সম্মান পায়নি !

    সিভিক বন্ধুর মানবিক মুখ ! অল্প টাকায় অনেক বেশি পরিশ্রম তাও সম্মান পায়নি !
    WhatsApp Group Join Now
    Telegram Group Join Now

    কি দেখলাম সত্যি civic ভাইটা খুব ভদ্র ছিলো। আমি একদিন ঝাড়গ্রাম যাচ্ছিলাম তো বাস এর অপেক্ষায় ছিলাম। সেদিন কোনো কারণে বাস টাইম মিস করেছে। আমি বাস স্ট্যান্ড এ বসে আছি সেই মোড়ে কিছু সিভিক ভলেন্টিয়ার ভাই রা ডিউটি করছিল । সেই সময় একটি গরিব লোকে জঙ্গল থেকে কাট নিয়ে আসছিল , হটাৎ করে ওই বাজারের মাঝে পড়ে যায়। পেছনে ছিল একটি পিকআপ ভ্যান ।

    সেই সময় এক সিভিক ভাই ছুটে গেল এবং ওই পিকআপ ভ্যান টিকে আটকালো। তা নাহলে খুব বড় একটা বিপদ ঘটতে পারতো। তাই দেখলাম সিভিক পুলিশ আমাদের অনেক সাহায্য করে। বিপদে আপদে সঙ্গে আছে সিভিক ভাইরা।

    কিন্তূ রাজ্য সরকারের অবহেলায় তারা ঠিক ভাবে ট্রেনিং বা শিখ্যা পাচ্ছেন না। যা করে তাদের কাজ করতে সুবিধা হয়। মাত্র 9000 হাজার টাকা সেলারি পাই। না আছে বোনাস,pf, তবুও একান্ত আপন মনে কাজ করে চলেছেন সিভিক পুলিশ।

    আমার মতে সিভিক পুলিশ দের সঠিক ট্রেনিং বা প্রশিক্ষণ দেওয়া উচিত যাতে তারা ভালোভাবে কাজ করতে পারে। মাননীয়া মুখ্যমন্ত্রী র কাছে একটাই আবেদন সিভিক পুলিশ দের নিয়ে কিছু ভাবুন তাতে আপনার এই লাভ।

    সবার আনেক রাগ সিভিক ভলেনটিয়াস রা জা কাজ করে সত্যি খুব খারাপ লাগে দেখে ! আমি যা দেখছি বর্তমান সিভিক বন্ধুদের সমাজের বেশির ভাগ মানুষ খারাপ চোখে দেখে! কিন্তু আমি বলতে চাই এদের কে সম্মান কুরুন কারন এরা আল্প  টাকায় অনেক বেশি পরিশ্রম করে !

     তায় আমাদের পক্ষ থেকে সমস্থ সিভিক ভাইদের স্যালুট জানায়! 

    এখন ওয়েস্ট বেঙ্গল এর যা অবস্থা খুব খারাপ!

    সিভিক 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *